,

সিরিয়ায় গাড়িবোমা বিস্ফোরণে নিহত ২৫

আন্তর্জাতিক ডেস্ক: যুদ্ধবিধ্বস্ত সিরিয়ার তুর্কি সীমান্ত সংলগ্ন আলেপ্পো প্রদেশে এক গাড়িবোমা বিস্ফোরণে শেষ খবর পাওয়া পর্যন্ত নারী ও শিশুসহ অন্তত ২৫ বেসামরিকের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছেন আরও কমপক্ষে ডজনখানেক মানুষ। যদিও প্রাথমিকভাবে এতে ১২ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়েছিল।

কর্তৃপক্ষের বরাতে তুরস্কভিত্তিক বার্তা সংস্থা ‘আনাদোলু এজেন্সি’ জানায়, রবিবার (১৫ সেপ্টেম্বর) স্থানীয় সময় বিকালে আলেপ্পোর কোবানবে শহরে শক্তিশালী গাড়িবোমাটি বিস্ফোরিত হয়। মূলত এতেই এ হতাহতের ঘটনা ঘটে।

নিরাপত্তা বাহিনীর এক মুখপাত্র বলেন, ‘আলেপ্পোর কোবানব শহরের হাসপাতাল সংলগ্ন একটি কার পার্কিংয়ে আচমকা এ বিস্ফোরণটি ঘটানো হয়। এলাকাটি মূলত তুর্কি সীমান্ত থেকে প্রায় ১০ কিলোমিটার দূরে অবস্থিত।’

তিনি বলেন, ‘তাৎক্ষণিকভাবে মর্মান্তিক এ হামলার দায় কেউ বা কোনো সংগঠন স্বীকার না করলেও; প্রাথমিকভাবে সশস্ত্র সংগঠন ইসলামিক স্টেট (আইএস) জঙ্গিদের দায়ী করা হচ্ছে।’

বিশ্লেষকদের মতে, মধ্যপ্রাচ্যের যুদ্ধবিধ্বস্ত এই দেশে ২০১১ সালে শুরু হওয়া গৃহযুদ্ধে নারী ও শিশুসহ প্রায় লক্ষাধিক লোকের মৃত্যু হয়। এতে বাস্তুচ্যুত হয়েছেন প্রায় ১০ লাখের বেশি বেসামরিক।

এই বিভাগের আরও খবর