,

আলফাডাঙ্গায় ‘ঘোড়দৌড়’ দেখতে হাজারো মানুষের ভিড়

জেলা প্রতিনিধি, ফরিদপুর: ফরিদপুরের আলফাডাঙ্গায় অনুষ্ঠিত হয়েছে ঐতিহ্যবাহী ঘোড়দৌড় প্রতিযোগীতা।

শুক্রবার (১৯ এপ্রিল) বিকেলে উপজেলার গোপালপুর ইউনিয়নের কাতলাসুর গ্রামবাসীর এ প্রতিযোগিতার আয়োজন করেন।

এতে ফরিদপুর, মাগুরা, নড়াইল ও যশোহর জেলার ১৪টি ঘোড়া নিয়ে সহিসেরা অংশ নেন। দৌড় দেখতে বিপুলসংখ্যক মানুষের ঢল কাতলাসুর গ্রামে।

প্রতিযোগীতা দেখতে আসা উপজেলার চর বাঁকাইল গ্রামের শফিকুল ইসলাম বলেন, ‘আগে প্রায় এই খেলা দেখতাম। এখন তেমন আয়োজন হয় না। কাজের ব্যস্ততা কাটিয়ে ঘোড়দৌড় উপভোগ করতে এসেছি। খুবই আনন্দ লাগছে।’

আয়োজক কমিটির সদস্য উপজেলা ছাত্রলীগের সহসভাপতি রাকিবুল ইসলাম দেলোয়ার বলেন, ‘গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী ঘোড়দৌড় এখন বিলুপ্তির পথে। ঐতিহ্য ফিরিয়ে আনতে গ্রামবাসী এ আয়োজন করেছে।’

গোলাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সদস্য আবুল বাশার মোল্যার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আ’লীগের যুব ও ক্রীড়া উপ কমিটির সদস্য ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান খান বেলায়েত হোসেন।

বিশেষ অতিথি ছিলেন, গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান খান সাইফুল ইসলাম, লোহাগড়া শালনগর ইউনিয়নের চেয়ারম্যান লাবু মিয়া, উপজেলা আ’লীগের প্রচার সম্পাদক আবুল কাশেম মন্ডল, গোপালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মনিরুজামান ইকু ও সমাজসেবক মশিয়ার রহমান প্রমুখ।

ঘোড়দৌড় প্রতিযোগীতা পরিচালনা করেন উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি রাকিবুল ইসলাম দেলোয়ার, আওয়ামী লীগ নেতা শাহা আলম টুটুল ও আব্দুল রাজ্জাক।

মো. ইকবাল হোসেন

এই বিভাগের আরও খবর