,

মাশরাফিকে অধিনায়ক করেই ওয়ানডে দল, আছেন তামিমও

বিডিনিউজ ১০ স্পোর্টস ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজ বধ পর্ব শেষ। সাকিব বাহিনী হোয়াইটওয়াশ মিশন শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে। বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন নিজ হাতে পুরস্কার বিতরণ করলেন।

গ্র্যান্ডস্টান্ডের সামনে বিসিবির কর্তা এবং নির্বাচক, কোচিং স্টাফদের জটলা। সেখান থেকে হঠাৎ শেরে বাংলার পশ্চিম-উত্তর দিকের বড় গেট দিয়ে বেরিয়ে গেলেন মিনহাজুল আবেদিন নান্নু। যাওয়ার সময় জাগো নিউজের সাথে ছোট্ট আলাপেই জানিয়ে গেলেন, ‘আমরা ১৬ জনের খেলোয়াড় তালিকা বোর্ডে জমা দিয়ে দিয়েছি। জিম্বাবুয়ের বিপক্ষে খেলা দলে কোনই পরিবর্তন আনা হয়নি। ঐ দলের সবাই আছে। পাপন ভাই তো (বিসিবি সভাপতি নাজমুল হাসান) বোর্ডেই আছেন। হয়তো অনুমোদন হয়ে যাবে। তার মানে আজ রাতেই দল পেয়ে যাবেন।’

যে কথা সেই কাজ। সন্ধ্যা নামতেই বিসিবির মেইল। টেস্ট সিরিজ শেষ হবার কয়েক ঘন্টা না যেতেই ওয়ানডে দল ঘোষণা। মাঝে নানা গুজব, গুঞ্জন ও প্রোপাগান্ডা ছড়িয়ে পড়লেও অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা খেলছেন, তা আগেই জানা। সঙ্গে ওপেনার তামিম ইকবালও প্রায় দু মাস পরে দলে ফিরছেন, সে খবরও আগেই চাওর হয়ে গেছে।

আগামী ৬ ডিসেম্বর বিকেএসপিতে ওয়েস্ট ইন্ডিজের সাথে বিকেএসপিতে প্রস্তুতি ম্যাচেও খেলবেন দুজন। মাশরাফিকে অধিনায়ক করে আর তামিমকে রেখেই প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের নাম ঘোষণা করা হয়েছে। তাই যথারীতি মাশরাফি অধিনায়ক। আছেন তামিম ইকবালও।

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার মাস খানেকের মধ্যে দেশের মাটিতে এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। তাই কোনোরকম পরীক্ষা নিরীক্ষায় না গিয়ে সেই দলটিই আবার বেছে নিয়েছেন নির্বাচকরা।

আগামী ৬ ডিসেম্বরের প্রস্তুতি ম্যাচের পর ৯ ডিসেম্বর শেরে বাংলায় দিবা রাত্রির প্রথম ওয়ানডে। একই মাঠে ১১ ডিসেম্বর দ্বিতীয় ম্যাচ। তৃতীয় ও শেষ খেলাটি হবে ১৪ ডিসেম্বর, সিলেটে।

বাংলাদেশ দল : মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, মেহেদি হাসান মিরাজ, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান , নাজমুল অপু, সাইফউদ্দীন, আবু হায়দার রনি, আরিফুল হক।

এই বিভাগের আরও খবর