,

রাজবাড়ীতে ২ আ’লীগ নেতার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

রাজবাড়ী: রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলায় আওয়ামী লীগের প্রভাবশালী দুই নেতার বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ উঠেছে।

এ ঘটনায় ব্যবসায়ী শরিফুল ইসলাম বাদী হয়ে গত রোববার (১ নভেম্বর) দিনগত রাতে গোয়ালন্দ ঘাট থানায় আওয়ামী লীগের ওই দুই নেতাসহ ৬ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৬-৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলার অপর আসামিরা হলেন- নজরুল ইসলাম মণ্ডলের ভাই মোস্তফা মণ্ডল (৩৬), শাওন মণ্ডল (২৮), কাশেম আলী খা (৩৫), মাসুদ মোল্লা (২৫)।

মামলার বাদী রাজবাড়ী সদর উপজেলার বানীবহ ইউনিয়নের ঘিমোড়া গ্রামের শরিফুল ইসলাম বাংলানিউজকে জানান, তিনি দৌলতদিয়া ৬ নম্বর ফেরিঘাটের বিপরীত পাশে নিজস্ব মালিকানাধীন জমি লিজ নিয়ে কয়লা, পাথরসহ নির্মাণ সামগ্রী ব্যবসা শুরু করার উদ্যোগ নেন। এ লক্ষে এক মাস আগে সেখানে কাজ শুরু করলে অভিযুক্তরা তার কাছে ১ লাখ টাকা চাঁদা দাবি করেন। এক মাসের মধ্যে নির্ধারিত চাঁদা পরিশোধ না করলে প্রাণনাশের হুমকি ও ব্যবসা করতে দেওয়া হবে না বলে জানান। গত ৩১ অক্টোবর বেলা ১১টার দিকে আসামিরা আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র নিয়ে চাঁদার দাবিতে এক শ্রমিককে মারধর করে। বিষয়টি জানতে পেরে তিনি দ্রুত ঘটনাস্থলে যান।

তখন উল্লেখিত আসামিরা তাকে বলেন, ‘এক মাসের মধ্যে চাঁদার টাকা পরিশোধ করার কথা ছিল, তা না দিয়ে কাজ করছিস কেন। ’ এসময় তিনি দাবিকৃত চাঁদা দিতে অস্বীকার করলে নজরুল ইসলাম মণ্ডল ও মোহাম্মদ আলী মোল্লা তাদের কাছে থাকা পিস্তল ঠেকিয়ে তার পকেটে থাকা ১০ হাজার টাকা ছিনিয়ে নেয় এবং অবশিষ্ট ৯০ হাজার টাকা সাত দিনের মধ্যে পরিশোধ করতে বলেন। সেই সঙ্গে তাকে ও তার মামাকে মারধর করে আহত করে চলে যান।

জানা যায়, গোয়ালন্দ পৌর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) নজরুল ইসলাম মণ্ডল আওয়ামী লীগ নেতা আবু হত্যা মামলার আসামি। বর্তমানে তিনি জামিনে আছেন। এছাড়াও তার বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে।

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল তায়াবীর জানান, এ ঘটনায় মামলা দায়েরের পর আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান চলছে। আশাকরি দ্রুত সময়ের মধ্যে আসামিদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

এই বিভাগের আরও খবর