,

দোলনের পক্ষে যোগ দিলেন আ.লীগ নেতারা

জেলা প্রতিনিধি, ফরিদপুর: ফরিদপুর-১ আসনের তিন উপজেলার সর্বত্রই ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমান দোলনের পক্ষে গণজোয়ার তৈরি হয়েছে। নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে ততই দোলনের পক্ষে জনসমর্থন অব্যাহতভাবে বাড়ছে।
বিশেষ করে আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালীর আওয়ামী লীগ নেতৃবৃন্দ প্রকাশ্যে দোলনের ঈগল মার্কাকে সমর্থন দিচ্ছেন। এমপি হিসেবে দোলনের প্রয়োজনীয়তা তুলে ধরে ভোটারদের কাছে ঈগল মার্কায় ভোট প্রার্থনা করছেন।

এরই ধারাবাহিকতায় এবার মধুখালীর কামারখালীর আওয়ামী লীগ নেতারা ঈগল মার্কার পক্ষে যোগ দিলেন। ফলে দোলনের ঈগল মার্কার সমর্থনে ফরিদপুর-১ আসনের সর্বত্র যে গণজোয়ার তৈরি হয়েছে, তা নতুন মাত্রা পেয়েছে।

সোমবার (১ জানুয়ারি) ঈগল মার্কার এক উঠান বৈঠকে একজোট হয়ে কামারখালীর আওয়ামী লীগ নেতারা ঈগল মার্কায় সমর্থন জানিয়ে দোলনকে বিজয়ী করার প্রত্যয় ব্যক্ত করেন। স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমান দোলন বৈঠকে প্রধান অতিথি ছিলেন।

আওয়ামী লীগ ও সামাজিক নেতারা হলেন: ফরিদপুর জেলা পরিষদের সাবেক সদস্য, আইনুদ্দিন কলেজের সাবেক ভিপি ও মধুখালী যুবলীগের সাধারণ সম্পাদক মির্জা আহসানুল আজাউল; জাহানপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোহাম্মদ মোতালেব হোসেন মৃধা; জেলা কৃষক লীগের সাবেক কার্যনির্বাহী পরিষদ সদস্য মোহাম্মদ আলী; মধুখালী পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. কামরুজ্জামান; মধুখালী উপজেলা শাখা বঙ্গবন্ধু পরিষদের প্রচার সম্পাদক ও ব্লাড ব্যাঙ্ক অফ মধুখালীর কার্যকরী সভাপতি শাহারুল হক সুরুজ; কামারখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুন অর রশিদ; কামারখালী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি শিশির চৌধুরী; বাগাট বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন লাল; মধুখালী বার্তার সম্পাদক বিপ্লব চৌধুরী এবং বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ মোক্তার হোসেন।

এসময় আওয়ামী লীগ নেতৃবৃন্দ ক্লিন ইমেজের যোগ্য নেতা আরিফুর রহমান দোলনের পক্ষে কাজ করার ঘোষণা দেন। পাশাপাশি আগামী ৭ জানুয়ারি ঈগল মার্কাকে বিজয়ী করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
দ্বাদশ সংসদ নির্বাচনে ফরিদপুর-১ আসনে হেভিওয়েট দুই প্রার্থীর চেয়ে জনসমর্থনে এগিয়ে রয়েছেন স্বতন্ত্র প্রার্থী দোলন। তাঁর প্রতীক ঈগল মার্কার পক্ষে প্রতিদিনই আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালীর বিভিন্ন এলাকায় হাজারো জনতা গণসংযোগ ও নির্বাচনী সভায় অংশ নিচ্ছেন।

আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা দোলনকে প্রকাশ্যে সমর্থন জানাচ্ছেন। ঈগল মার্কার প্রচারে অংশ নিচ্ছেন। দোলন বিজয়ী হলে ফরিদপুর-১ আসনের উন্নয়ন ও শান্তি নিশ্চিত করবেন বলে ভোটারদের আশ্বস্ত করছেন।
এর আগে গতকাল রবিবার ঈগল মার্কার স্বতন্ত্র প্রার্থী আরিফুর রহমান দোলনকে সমর্থন দিয়ে একাত্ম হন বোয়ালমারী উপজেলার পাঁচটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা। তারা ফরিদপুর-১ আসনকে স্মার্ট ও মডেল হিসেবে গড়ে তুলতে দোলনই যোগ্য নেতা বলে প্রকাশ্য ঘোষণা দেন। দোলনকে বিজয়ী করতে একজোট হয়ে কাজ করার প্রত্যয় জানান।

দোলন নির্বাচনী প্রচারে নামার পর থেকে আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালী উপজেলার বিভিন্ন জনপ্রতিনিধি এবং আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতারা স্বতন্ত্র এ প্রার্থীকে দৃঢ় সমর্থন জানিয়ে একাট্টা হয়ে কাজ করছেন।
স্থানীয়রা বলছেন, কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ঢাকা টাইমস সম্পাদক আরিফুর রহমান দোলন এমপি প্রার্থী হওয়ায় ফরিদপুর-১ আসনে ভোটের হিসাব পাল্টে গেছে। ক্লিন ইমেজ ও সর্বসাধারণের কাছে গ্রহণযোগ্যতায় দোলনের ধারেকাছেও নেই হেভিওয়েট অপর দুই প্রার্থী।
জনপ্রতিনিধি না হয়েও দোলন গত দুই দশক ধরে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের মাধ্যমে ফরিদপুর-১ আসনের সর্বস্তরের মানুষের কল্যাণে বহুমুখী কাজ চালিয়ে আসছেন। দোলনের এসব সমাজ ও জনসেবামূলক কর্মকাণ্ডের প্রশংসা গোটা অঞ্চলের লাখো মানুষের মুখে মুখে।
এর ফলে ফরিদপুর-১ আসনে ঈগল মার্কার পক্ষে তৈরি হয়েছে ব্যাপক গণজোয়ার। আগামী ৭ জানুয়ারি দোলনের ঈগল মার্কাকে বিজয়ী করতে প্রতিদিনই হাজারো জনতা স্লোগান, গণসংযোগে মুখর করে রাখছেন ফরিদপুর-১ আসন।

এই বিভাগের আরও খবর