,

তলে তলে আপস না, হয় ষড়যন্ত্র: রিজভী

File Photo

নিজস্ব প্রতিবেদক: তলে তলে আপস হয় না, ষড়যন্ত্র হয় বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

রিজভী বলেন, আওয়ামী লীগ চরম অস্তিত্ব সংকটে নিপতিত হয়েছে। এমন দেউলিয়া হয়ে গেছে, ওবায়দুল কাদের বলেছেন, ‘দিল্লি আছে আমরাও আছি। দুই সেলফিতেই বাজিমাত, তলে তলে আপস হয়ে গেছে। এক সেলফি দিল্লিতে আর এক সেলফি নিউইয়র্কে।’ তার মানে তো পরিস্কার, ভোটের আর দরকার নেই। বাংলাদেশের মানুষের আর দরকার নেই। অন্যের কাঁধে চড়ে বিনা ভোটে ক্ষমতায় থাকতে চান। তলে তলে গোপনে আপস হয় না, হয় ষড়যন্ত্র। পরনির্ভরশীল, কাপুরুষ ও ভীরুরাই তলে তলে আপস করে। চোরেরাই আপসের রাস্তা খোঁজে। এসব সস্তা কথার মাধ্যমে দলের নেতাকর্মী আর দুঃশাসনের শিখণ্ডি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং প্রশাসনের দলবাজদের অভয় দিতে চান কাদের সাহেব। তবে লাভ নেই। এরা সুষ্ঠু নির্বাচন হলে হারবে বলেই তলে তলে আপসের কথা বলেছে।

তিনি বলেন, দুই মাসে সারাদেশে ৩৩৮ মামলায় ১৩ হাজার ৪৬০ নেতাকর্মীকে আসামি করা হয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। দলটি বলেছে, এসব মামলায় এরই মধ্যে ২ হাজার ২০০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। একই সময়ে বিভিন্ন স্থানে হামলার ঘটনায় দলের ১ হাজার ৭৫০ জন নেতাকর্মী আহত হয়েছেন।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, দেশে গাঢ় অন্ধকার সময় চলছে। এত খারাপ সময়ে বাংলাদেশ আগে কখনও নিপতিত হয়নি। গত ১৫ বছর জনগণের মাথার ওপর বসে আছে চরম প্রতিহিংসাপরায়ণ, নিষ্ঠুর, বিকারগ্রস্ত এক স্বৈরশাসক।

খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের কড়া সমালোচনা করেন রিজভী। তিনি বলেন, ওই বক্তব্যের মাধ্যমে শেখ হাসিনা আগেভাগে ঘোষণা দিলেন, তিনি খালেদা জিয়াকে হত্যা করবেন। এ কারণে মিথ্যা আইনি ব্যাখ্যা দিয়ে তাঁকে বিদেশে চিকিৎসা নিতে দিচ্ছেন না। তিনি ভয়াবহ কষ্ট দিয়ে তিলে তিলে খালেদা জিয়াকে হত্যার প্রচেষ্টা চালাচ্ছেন। কিন্তু তাঁর কিছু হলে শেখ হাসিনার আওয়ামী সরকারকে পৃথিবীর কোনো শক্তি রক্ষা করতে পারবে না। দেশের জনগণ গণভবনের প্রতিটি ইট খুলে প্রলয় সৃষ্টি করবে। তাঁর এই বক্তব্য রাজনীতির ময়দানকে অনিষ্টকর ও বিপজ্জনক পরিণামের দিকেই ঠেলে দেবে।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, বিনা ভোটে ক্ষমতায় থেকে লুটপাট, প্রতিশোধ, আক্রোশ মেটাবার জন্য গোটা দেশকে সরকার জিম্মি করে এক দুঃসহ বর্বর দুঃশাসন চালাচ্ছে। দেশের আইন-আদালত, শাসন-প্রশাসন, বিচার-আচার, টাকা-পয়সা, ব্যবসা-বাণিজ্য সবকিছু তাদের দখলে। গণবিচ্ছিন্ন গণধিকৃত মাফিয়া সরকার আবারও ভোট ছাড়া ক্ষমতার নেশায় অন্ধ হয়ে দেশে দেশে ধর্না দিয়ে ব্যর্থ হয়ে পুরোপুরি উন্মাদের মতো আচরণ করছে। সামনে নিশ্চিত পতনের করুণ পরিণতির আতঙ্কে লুটেরা এবং গেস্টাপো বাহিনী চোখে সর্ষে ফুল দেখছে। তাই এখন বিকারগ্রস্তের মতো প্রলাপ বকছে।

এই বিভাগের আরও খবর