,

গুজবে কান না দিয়ে সত্যতা যাচাইয়ে অনুরোধ পুলিশের

বিডিনিউজ ১০ ডটকম ডেস্ক:  সম্প্রতি বেশ কয়েকটি ঘটনার পরিপ্রেক্ষিতে গুজবে কান না দিয়ে যেকোনো তথ্য যাচাইয়ের আহ্বান জানিয়েছে বাংলাদেশ পুলিশ। একইসঙ্গে আইন নিজের হাতে তুলে নেওয়ার বর্বর প্রবণতা থেকে বিরত থাকতে বলা হয়েছে।

অন্যথায় সকল বেআইনী কর্মকাণ্ড কঠোর হস্তে দমন করা হবে।

সোমবার (০২ অক্টোবর) পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) সোহেল রানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি দেশে গুজবের কারণে অত্যন্ত নৃশংস ঘটনা ঘটেছে। এতে সম্পদ নষ্টের পাশাপাশি নিরীহ মানুষের প্রাণহানি হয়েছে। দেশকে অস্থিতিশীল করতে একটি স্বার্থান্বেষী মহল স্পর্শকাতর ধর্মীয় বিষয়সহ নানা বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি ও জনশৃঙ্খলা বিনষ্টের চেষ্টা করছে।

এ অবস্থায় কোনো প্রকার গুজবে কান না দিতে এবং যেকোনো তথ্য ও সংবাদ যাচাই ছাড়া বিশ্বাস না করতে জনগণের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ পুলিশ। একইসঙ্গে আইন নিজের হাতে তুলে নেওয়ার বর্বর প্রবণতা থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ জানানো হয়েছে। অন্যথায় এ ধরনের সকল বেআইনী কর্মকাণ্ড কঠোর হস্তে দমন করা হবে।

যেকোনো তথ্য ও সংবাদের সত্যতা যাচাই করতে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ যোগাযোগের পাশাপাশি নিকটস্থ থানায় যোগাযোগ করতে অনুরোধ জানানো হয়েছে।

এই বিভাগের আরও খবর