,

গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হবে, ঘন কুয়াশাও থাকবে

নিজস্ব প্রতিবেদক: ঘন কুয়াশার চাদরে ঢাকা আকাশ থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিও ঝরতে পারে আজ-কালের মধ্যে। এই বৃষ্টি বাড়াবে দিনের শীতের অনুভূতি।

বুধবার (২৪ অক্টোবর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এমন তথ্য দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গা হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এতে বলা হয়, মধ্যরাত থেকে সকাল পর্যন্ত সরা দেশে মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে। ঘন কুয়াশার কারণে বিমান চলাচল অভ্যন্তরীণ নৌ পরিবহন ও এবং সড়ক পরিবহন চলাচল ব্যাহত হতে পারে।

শৈত্যপ্রবাহের তথ্য জানিয়ে অধিদপ্তর বলছে, কিশোরগঞ্জ ও চুয়াডাঙ্গা জেলাসহ রংপুর ও রাজশাহী বিভাগের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে।

সারা দেশের রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে বলে জানানো হয় অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে।

অধিদপ্তর জানিয়েছে, বৃহস্পতিবার সকাল থেকে পরের ২৪ ঘণ্টায় বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। কুয়াশা থাকতে পারে গত কদিনের মতোই।

এই বিভাগের আরও খবর