,

প্রধানমন্ত্রী গোপালগঞ্জ যাচ্ছেন কাল

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী শনিবার দুই দিনের রাষ্ট্রীয় সফরে গোপালগঞ্জ যাচ্ছেন। টানা চতুর্থবারের মতো সরকার গঠনের পর সরকার প্রধান হিসেবে এটা তার প্রথম সফর।

টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল ও দলীয় নেতারা সফরের বিষয়টি নিশ্চিত করেছেন।

দলীয় সূত্রে জানা যায়, শনিবার ঢাকা থেকে সড়ক পথে তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া যাবেন। এ সফরে তিনি নিজ নির্বাচনি এলাকা টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলার নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করবেন।

প্রধানমন্ত্রী তার দুই দিনের সফরের প্রথম দিন সকালে টুঙ্গিপাড়া পৌঁছে প্রথমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবেন।

এদিন বিকেলে তিনি টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। মতবিনিময় সভায় উপজেলা আওয়ামী ও সহযোগী সংগঠনের নেতা ও জনপ্রতিনিধিরা উপস্থিত থাকবেন।

উপজেলা আ’লীগের নেতাকর্মীরা জানান, পরদিন রোববার বিকেলে কোটালীপাড়া উপজেলা পরিষদ চত্বরে আওয়ামী লীগ নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন। শুভেচ্ছা বিনিময় সভায় উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা ও জনপ্রতিনিধিরা উপস্থিত থাকবেন। শুভেচ্ছা বিনিময় শেষে ওই দিন তিনি আবারও সড়ক পথে ঢাকায় ফিরে যাবেন।

মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেন, ‘শেখ হাসিনা পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করার পর এই শনিবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়া আসবেন। বিপুল ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়ে টানা চতুর্থবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন তিনি। তাই প্রধানমন্ত্রী তাদের প্রতি কৃতজ্ঞতা জানাবেন। জনগণও প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাবেন।’

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার জনগণের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে আসছেন। টুঙ্গিপাড়া ও কোটালীপাড়ার মানুষের ভোটে তিনি পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। এ কারণে এ দুই উপজেলার মানুষের মধ্যে উদ্দীপনা ও উচ্ছ্বাসটা একটু অন্যরকম।’

কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ বলেন, ‘তার কাছে আমাদের কোনো কিছু চাওয়া বা পাওয়ার নাই। আমাদের কাছে সবচেয়ে বড় পাওয়ার হলো, আমাদের ভোটে নির্বাচিত হয়ে উনি পঞ্চমবার প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন। আমরা দোয়া করি উনি যেন দীর্ঘজীবী হন।

‘কোটালীপাড়া উপজেলা পরিষদের সামনে মঞ্চ ও প্যান্ডেল তৈরির কাজ শেষ হয়েছে। এখানে প্রধানমন্ত্রী নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করবেন।’

জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম বলেন, ‘প্রধানমন্ত্রীর সফরকে উৎসবমুখর ও নিরাপত্তাময় করার জন্য আমরা আইনশৃঙ্খলা বাহিনীসহ সবার সমন্বয়ে যথাযথ প্রস্তুতি সম্পন্ন করেছি।’

এই বিভাগের আরও খবর