,

আওয়ামী লীগে সন্ত্রাসীদের স্থান নেই: কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগে সন্ত্রাসীদের কোনো স্থান নেই বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার দুপুরে রাজশাহীর ভবানীগঞ্জে অনুষ্ঠিত বাগমারা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে ঢাকা থেকে মোবাইল ফোনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, কোনো চিহ্নিত সন্ত্রাসী, মাদকব্যবসায়ী ও দখলদারদের নিয়ে কোনো কমিটি করবেন না। নিজের লোক দিয়ে কোনো পকেট কমিটি করবেন না। যারা ত্যাগী ও বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী শুধুমাত্র তাদের দিয়েই কমিটি করবেন। কমিটিতে যেন কোনোভাবেই সন্ত্রাসী ও চাঁদাবাজরা স্থান না পায়।

ওবায়দুল কাদের বলেন, একটি দেশ যখন সবদিক থেকে উন্নয়নের পথে এগিয়ে যায়, তখন একটি অশুভ শক্তি দেশকে অস্থিতিশীল করার জন্য উঠেপড়ে লাগে। সেই অশুভ শক্তিকে পরাস্ত করার জন্য দলের মধ্যে ঐক্য প্রয়োজন। এই অশুভ শক্তিকে ঐক্যবদ্ধ হয়েই মোকাবিলা করতে হবে। এজন্য দলে ত্যাগী ও পরিশ্রমী নেতাদের কমিটিতে স্থান দেবেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই দেশ উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। সারা পৃথিবী যখন করোনাভাইরাসের কারণে টালমাটাল তখন বাংলাদেশ করোনাভাইরাস মোকাবিলায় এগিয়ে গেছে।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনের প্রধান অতিথি আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল বলেন, ২০১৩ সালে গাড়ি পোড়ানোর জন্য দায়ী বিএনপি আবার সন্ত্রাসী শুরু করেছে, তারা মিছিলের নামে অগ্নিসন্ত্রাস করলে আওয়ামী লীগ জনগণের পাশে থেকে জবাব দেবে।

তিনি বলেন, নেতা হতে হলে জনগণের আস্থা, ভালোবাসা অর্জন করতে হবে। যারা পারবেন না, তাদের আওয়ামী লীগে জায়গা হবে না। শেখ হাসিনা উন্নয়নের রোল মডেলে দেশকে নিয়ে গেছেন।

বিএনপির সমালোচনা করে কামাল বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন এই বাগমারায় বাংলা ভাইয়ের জন্ম দেয়া হয়েছিল। বাংলা ভাই অস্ত্র হাতে নিয়ে প্রকাশ্যে যেসব সন্ত্রাসী কর্মকাণ্ড করেছে তা আপনারা দেখেছেন। বিএনপির সময় ধর্ষণ হয়েছে, শাস্তি হয়নি। শেখ হাসিনা ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করেছেন।

বাগমারা আওয়ামী লীগের সভাপতি সাংসদ এনামুল হকের সভাপতিত্বে সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি মেরাজ উদ্দীন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট লায়েব উদ্দীন লাভলু, সংরক্ষিত নারী আসনের সাংসদ আবিদা আনজুম মিতা ও স্থানীয় নেতারা বক্তব্য দেন।

সম্মেলনে সাংসদ এনামুল হককে পুনরায় সভাপতি, গোলাম সারোয়ার আবুলকে সাধারণ সম্পাদক, আব্দুল মালেককে সহসভাপতি, রিয়াজ উদ্দীন সুরুজকে যুগ্ম সাধারণ সম্পাদক করে চার সদস্যর কমিটি ঘোষণা করা হয়।

এই বিভাগের আরও খবর