,

মাদক ব্যবসায়ীর অত্যাচারে ‘অতিষ্ঠ এলাকাবাসী’

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: মাদক ব্যবসায়ীদের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে গোপালগঞ্জ সদর উপজেলার মেরী গোপীনাথপুর গ্রামের শরীফপাড়া এলাকাবাসী। ধ্বংস হচ্ছে এলাকার স্কুল-কলেজ শিক্ষার্থী ও যুবসমাজ। সন্তানদের নিয়ে অভিভাবকদের উদ্বেগ। মাদক ব্যবসার পাশাপাশি তারা নানা অনৈতিক কর্মকান্ডে জড়িয়ে পড়ছে।

এ ব্যাপারে জেলা পুলিশ সুপার বরাবর লিখিত অভিযোগ করেও কোন প্রতিকার পাইনি বলে অভিযোগ এলাকাবাসীর।
জেলা পুলিশ সুপার বরাবর এলাকাবাসীর দেওয়া অভিযোগে জানা গেছে, গোপীনাথপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডে ওই এলাকার বাসিন্দা মাহাবুর শরীফ ও তার স্ত্রী পিলু বেগম দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছে। এতে এলাকায় চুরি-ডাকাতিসহ নানা ধরণের অপরাধমূলক কর্মকান্ড বেড়ে গেছে। এলাকাবাসী প্রতিবাদ করলে উল্টো হুমকি-ধামকি দেওয়া হয়। স্থানীয় পুলিশ ফাঁড়ির পুলিশকে জানিয়েও কোন কাজ হয় না। উল্টো পুলিশ এলাকার নিরীহ লোকজনকে হয়রানী করে।
ওই এলাকার বাসিন্দা কামরুল শরীফ, মুরসালিন, ফায়েকুজ্জামান ও সাইফুল ইসলাম জানান, মাদক ব্যবসায়ী মাহাবুর শরীফের নেতৃত্বে এলাকায় মাদক কেনাবেচা চলছে। মাদকের টাকা সংগ্রহ করতে গিয়ে অনেকে চুরি-ডাকাতির মতো ঘটনায় জড়িয়ে পড়ছে। মাদক ব্যবসায়ী মাহাবুর শরীফ পুলিশের হাতে আটক হলেও জামিনে ফিরে এসে একই কাজে লিপ্ত হয়। এমন জঘন্যতম কাজে বাঁধা দেয়ায় দলবল নিয়ে সে এলাকার লোকজনকে মারধর করে। তাঁর অপকর্মের শাস্তির বিচার দাবি করেছেন তারা।
মাদক ব্যবসায়ী মাহাবুর শরীফের মা ভানু বেগম ও বোন লিলা বেগম জানান, মাহাবুরের এসব অনৈতিক কর্মকান্ডে অতিষ্ঠ তারা। বার বার নিষেধ করলেও শোনে না। উল্টো তাদের মারধর করে মাহাবুর ও তার স্ত্রী পিলু বেগম। মাহাবুরের অত্যাচারের হাত থেকে বাঁচতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তার আপন মা ও বোন।
ইউপি সদস্য শারাফত আলী শরীফ বলেন, ‘মাদক ব্যবসায়ীর কারণে এলাকার যুবসমাজ নষ্ট হয়ে যাচ্ছে। বাইরে থেকে লোকজন এখানে প্রতিদিন মাদক কেনাবেচা করতে আসে। ফাঁড়ি থেকে পুলিশ আসে-যায়। কিন্তু কোন ব্যবস্থা নেয় না। আমি মাদক ব্যবসায়ীদের নিষেধ করলেও শোনে না। চেয়ারম্যানকে বিষয়টি জানিয়েছি। তিনি আমাকে বলেন, তুমি বিষয়টি দেখ।’
উল্লেখ্য, গত ১ সেপ্টেম্বর র‌্যাব-৬ এর ভাটিয়াপাড়া ক্যাম্পের একদল র‌্যাব সদস্য গোপীনাথপুর ইউনিয়নের ৩নং ওয়ার্ডে মাদকদ্রব্য উদ্ধার অভিযানে যায়। এ সময় তাদের ওপর অতর্কিত হামলা চালায় ওই এলাকার চিহিৃত একদল মাদক ব্যবসায়ী। এ ঘটনায় পরের দিন ভাটিয়াপাড়া ক্যাম্পের ওয়া. অফিসার এবিএম মোস্তাফিজুর রহমান বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় মাদক ব্যবসায়ী মাহাবুর শরীফ ও তার স্ত্রী পিলু বেগমসহ ৮ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন।
এরআগে, মাহাবুর শরীফ ২০২১ সালে কাশিয়ানী উপজেলার ফলসি বাজার থেকে ৪০ পিছ ইয়াবাসহ কাশিয়ানী থানার রামদিয়া তদন্ত কেন্দ্রের পুলিশের হাতে আটক হন। জামিনে বেরিয়ে আবারও মাদক ব্যবসা শুরু করে।
গোপালগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আনিচুর রহমান বলেন, ‘মাদক ব্যবসায়ী মাহাবুর শরীফের স্ত্রী পিলু বেগমকে আটক করা হয়েছে। মাহাবুর এলাকা ছেড়ে পালিয়েছে। মাদকের সঙ্গে কোনো আপস নেই। মাদক সংশ্লিষ্ট যেই হোক কোন ছাড় নেই। এ বিষয়ে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

এই বিভাগের আরও খবর