,

বরিশালে সাংবাদিককে ‘অপহরণ চেষ্টায়’ মামলা

বরিশাল ব্যুরো: বেসরকারি টেলিভিশন চ্যানেলের সাংবাদিক অপুর্ব অপুকে প্রকাশ্যে দিবালোকে অপহরণের চেষ্টার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলার এজাহারে ৫-৭ জন অজ্ঞাত আসামির কথা উল্লেখ করা হয়েছে।

রোববার (৩০ মে) রাত ১১টায় বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিমুল করিম।

তিনি জানান, তারা বিষয়টি গুরুত্ব সহকারে দেখছেন, সেই সঙ্গে সিসিটিভির ফুটেজ বিশ্লেষণ করা হচ্ছে এবং ঘটনার সঙ্গে জড়িতদের শনাক্ত করে আইনের আওতায় আনার জন্য চেষ্টা করা হচ্ছে।

ঘটনার বিষয়ে সাংবাদিক অপুর্ব অপু বলেন, বাসা থেকে অফিসে যাওয়ার সময় মুমীতু কমিউনিটি সেন্টার অতিক্রমকালে কতিপয় অজ্ঞাত ব্যক্তি আমার পথরোধ করেন। পরে তিনি আমাকে নিউজ না করার কথা বলে ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দেন। এ সময় আমি তাদের কাছে কোন নিউজ প্রকাশ হয়েছে তা জানতে চাইলে তারা আরও ক্ষিপ্ত হন। তারা আমাকে অকথ্য ভাষায় গালাগাল ও মারধর শুরু করেন এবং সাংবাদিকতা করতে দেবে না বলে হুমকি দেন। তখন তাদের হাত থেকে রক্ষা পেতে দৌঁড়ে পালানোর চেষ্টা করলে আমাকে একটি সাদা রংয়ের প্রাইভেটকারে ওঠানোর চেষ্টা চালানো হয়। পরে  ডাক-চিৎকার দিয়ে আমি সেখান থেকে দৌঁড়ে পালিয়ে যাই।

সাংবাদিক ইউনিয়ন বরিশালের সভাপতি সাইফুর রহমান মিরন বলেন, খবর পেয়ে সহকর্মীরাসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়েছেন। মুমীতু কমিউনিটি সেন্টারের সিসিটিভি ফুটেজে অপুকে মারধর ও অপহরণের চেষ্টার প্রাথমিক সত্যতা পাওয়া গেছে।

সিসি টিভির ফুটেজে আরও দেখা যায়- দুর্বৃত্তরা আগেই সাদা রঙয়ের প্রাইভেটকারটি নিয়ে মুমীতু কমিউনিটি সেন্টারের সামনে আসে এবং বারবার কমিউনিটি সেন্টারের ভেতরে ও বাইরে আসা যাওয়া করে। তদন্তের স্বার্থে এ মুহূর্তে তাদের পরিচয় প্রকাশ না করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

এদিকে মুমীতু কমিউনিটি সেন্টারের প্রোপাইটার শাহিন হোসেন মল্লিক মামুনকে পুলিশ জিজ্ঞাসাবাদ করেছে। তার দেওয়া তথ্যে ঘটনার সময় সেখানে থাকা কয়েকজন ব্যক্তির পরিচয় জানা গেছে বলে পুলিশের একটি সূত্র নিশ্চিত করেছে।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় ব্যবসায়ীরা জানিয়েছেন, এ ঘটনার সঙ্গে সাবেক ছাত্রদল নেতা জেহাদ, মামুন, আলমসহ আরেকজন জড়িত।

অপরদিকে সাংবাদিক অপুর্ব অপুর সঙ্গে ঘটা ওই ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন শহীদ আব্দুর রব সেরনিয়াবাত, বরিশাল প্রেসক্লাব, বরিশাল রিপোর্টার্স ইউনিটি (বিআরইউ), সাংবাদিক ইউনিয়ন বরিশাল, বরিশাল ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (বিইমজা), বরিশাল টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনসহ (বিটিসিএ) সাংবাদিক সংগঠনগুলো।

এই বিভাগের আরও খবর