,

বই বিতরণে নৌকার ভোট চাওয়া অধ্যক্ষকে শোকজ

জেলা প্রতিনিধি, দিনাজপুর: দিনাজপুরের খানসামা উপজেলায় একটি বিদ্যালয়ে বিনামূল্যে বই বিতরণ অনুষ্ঠানে যোগ দিয়ে আওয়ামী লীগের নৌকা প্রতীকের পক্ষে ভোট চাওয়ার অভিযোগে এক অধ্যক্ষকে শোকজ করেছে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মঞ্জুরুল হক স্বাক্ষরিত এক চিঠিতে সোমবার সন্ধ্যায় হোসেনপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোনায়েম খানকে শোকজন করা হয়। আগামী ৩ কর্মদিবসের মধ্যে শোকজের জবাব দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

এরই মধ্যে অধ্যক্ষ মোনায়েম খানের ভোট চাওয়ার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

এর আগে সোমবার সকালে সারা দেশের মতো খানসামা উপজেলার হোসেনপুর উচ্চ বিদ্যালয়ে বই বিতরণ উৎসবের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে অংশ নেন হোসেনপুর ডিগ্রি কলেজের অধ্যক্ষ মোনায়েম খান। বই বিতরণ উৎসবে তিনি এই অনুষ্ঠানে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী আবুল হাসান মাহমুদ আলীর পক্ষে ভোট চেয়ে প্রচারণা করেন।

পরে অধ্যক্ষ তার ফেসবুক আইডিতে কয়েকটি ছবি ও বক্তব্যের ভিডিও পোস্ট করেন। তিনি সেই ভিডিওতে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ২ নম্বর ভেড়ভেরি ইউনিয়নের চেয়ারম্যান, অধ্যক্ষ হোসেনপুর ডিগ্রি কলেজ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, শিক্ষক কর্মচারী ছাত্র-ছাত্রীদের উপস্থিতিতে নৌকা মার্কার প্রার্থী সাবেক পররাষ্ট্রমন্ত্রী, সভাপতি অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি আবুল হাসান মাহমুদ আলী এমপির পক্ষে ভোট চান।

ঘটনার পর অধ্যক্ষ মোনায়েম খানের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে ফোনে পাওয়া যায়নি।

এই বিভাগের আরও খবর