,

প্রধান শিক্ষক-সভাপতির বিরোধ: ভোটকেন্দ্রে ‘আগুন’ দিয়েছেন পিয়ন

জেলা প্রতিনিধি, ফেনী: ফেনীর সোনাগাজী উপজেলার চর সাহাভিকারী উচ্চ বিদ্যালয়ের ভোটকেন্দ্রে ওই বিদ্যালয়ের পিয়ন আবু বক্কর সিদ্দিক আগুন দিয়েছেন বলে পুলিশের কাছে স্বীকার করেছেন।

এ ঘটনায় ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক খাইরুল বাদী হয়ে অজ্ঞাতদের বিরুদ্ধে সোনাগাজী মডেল থানা মামলা করেছিলেন। ওই মামলায় পিয়নকে গ্রেফতার দেখানো হয়েছে।

শুক্রবার (৫ জানুয়ারি) রাতে ফেনী পুলিশ সুপার কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার জাকির হাসান।

এ সময় সহকারী পুলিশ সুপার (দাগনভূঞা-সোনাগাজী সার্কেল) তাসলিম হোসাইন, সোনাগাজী মডেল থানার ওসি সুদ্বীপ রায় পলাশ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, বিদ্যালয়ে অডিট সংক্রান্ত ও প্রধান শিক্ষক জয়নাল আবেদীনকে যোগদান করানোর বিষয়ে ম্যানেজিং কমিটির সঙ্গে বিরোধ দেখা দিয়েছিল। প্রধান শিক্ষক জয়নাল আবেদীনের সঙ্গে ম্যানেজিং কমিটির এই বিরোধের জেরে গুরুত্বপূর্ণ কাগজপত্র নষ্ট করার জন্য বিদ্যালয়ে আগুন দিয়েছেন পিয়ন আবু বক্কর সিদ্দিক।
পুলিশ সুপার আরও বলেন, ৪ জানুয়ারি বিকাল ৫টায় এক লিটার পেট্রোল এনে পিয়ন আবু বক্কর সিদ্দিক শিক্ষক মিলনায়তনের কক্ষে রাখেন। শুক্রবার ভোর সাড়ে ৫টায় বিদ্যালয়ে এসে আগে থেকে জমিয়ে রাখা বই এবং আলমারি খুলে পেট্রোল ছিটিয়ে রুম থেকে বের হয়ে যান। এরপর কক্ষে তালা দিয়ে বাইরে এসে জানালা দিয়ে দিয়াশলাইয়ের আগুন ছড়িয়ে বাড়িতে চলে যান। অফিস সহকারী আব্দুর রহমান আজাদ সকালে বিদ্যালয়ে এসে দেখেন আগুন জ্বলছে। তখন তিনি পিয়নকে ফোন করে জানান, বিদ্যালয়ে আগুন লেগেছে। এরপর পিয়ন এবং স্থানীয় লোকজন এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। খবর পেয়ে জেলা রিটার্নিং কর্মকর্তাসহ বিভিন্ন সংস্থার কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এরপরই পিয়নকে আটক করা হয়।

সোনাগাজী-দানভূঞা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার তাসলিম হোসাইন বলেন, স্কুল ম্যনেজিং কমিটির দ্বন্দ্বে গত ৭ মাস ধরে প্রধান শিক্ষক স্কুল থেকে সাসপেন্ডে রয়েছেন। তার অনুসারী অফিস পিয়ন ছুটির দিনে ভোরে বিদ্যালয়ে আগুন দিয়েছেন। জিজ্ঞাসাবাদে বিষয়টি স্বীকার করেছেন তিনি। ঘটনাটি স্কুল কমিটির দ্বন্দ্বে ঘটেছে। এটি নির্বাচন সংশ্লিষ্ট নয়।

ফেনীর পুলিশ সুপার বলেন, পুলিশের পাশাপাশি পিবিআই ও অন্যান্য সংস্থা তদন্ত করছে। দ্রুত সময়ের মধ্যে প্রকৃত রহস্য উদঘাটন করেছি। তবে নির্বাচনের দিন এই কেন্দ্রে ভোট গ্রহণে কোনও সমস্যা নেই।

এই বিভাগের আরও খবর