,

ডেঙ্গুতে মারা গেল মানিকগঞ্জের স্কুলছাত্রী রুবায়া আক্তার

বিডিনিউজ ১০, মানিকগঞ্জ: মানিকগঞ্জের শিবালয়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে স্কুলছাত্রী ও পরিবারের একমাত্র সন্তান রুবায়া আক্তারের হয়ে মৃত্যু হয়েছে। সে উপজেলার কয়রা গ্রামের আব্দুর রশিদের মেয়ে এবং স্থানীয় রুপসা ওয়াহেদ আলী উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে তার মৃত্যু হয়। শনিবার (৭ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে জানাজা শেষে স্থানীয় কবরস্থানে রুবায়া আক্তারকে দাফন করা হয়।

এর আগে মানিকগঞ্জ জেলা সদর হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য শুক্রবার দুপুরে তাকে ঢাকায় পাঠানো হয়।

রুবায়ার মামা ইউনুছ আলী জানান, বৃহস্পতিবার শিবালয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরীক্ষা-নিরীক্ষার পর রুবায়ার ডেঙ্গু শনাক্ত হয়। শুক্রবার দুপুর আড়াইটার দিকে জেলা সদর হাসপাতালে নেওয়া হলে তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেওয়া হয়। অবস্থা সংকটাপন্ন হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বিকাল ৩টার দিকে তাকে ঢাকায় নেওয়া হয়। রাজধানীর সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা ৭টার দিকে তার মৃত্যু হয়।

রুবায়া পরিবারের একমাত্র সন্তান হওয়ায় তাকে হারিয়ে মা-বাবাসহ স্বজনরা পাগলপ্রায়।

রুপসা ওয়াহেদ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিউদ্দিন আহমেদ জানান, ডেঙ্গুতে রুবায়ার অকাল মৃত্যুতে স্কুলের শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। তার স্মরণে নীরবতা পালনসহ সংক্ষিপ্ত শোক সভার আয়োজন করা হয়।

উল্লেখ্য, মাত্র তিনদিন আগে একই উপজেলায় ২৫ দিনের সন্তান রেখে চামেলি আক্তার নামে এক মা মারা যান। এছাড়া মানিকগঞ্জ থেকে ঢাকায় নেওয়ার পথে এ পর্যন্ত জেলায় আরও সাতজন ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে।

এই বিভাগের আরও খবর