,

কমিটিতে আসতে চান ইয়াবা মামলার আসামিরাও!

চট্টগ্রাম অফিস: বাঁশখালী উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনের প্রক্রিয়া শুরু হয়েছে। জেলা ছাত্রলীগের নেতাদের কাছে উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীরা জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন।

অভিযোগ-ইয়াবা মামলাসহ একাধিক মামলার আসামি, বিবাহিত ও অছাত্ররাও পদ পেতে মরিয়া হয়ে উঠেছেন। আট বছর পর এ উপজেলার নতুন কমিটি হতে যাচ্ছে। ইতোমধ্যে উপজেলা চত্বরে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি বোরহান উদ্দিন ও সাধারণ সম্পাদক আবু তাহেরের উপস্থিতিতে কর্মিসভা হয়েছে।

ছাত্রলীগের নেতাকর্মীরা বলেন, যাচাই-বাছাই ছাড়া কমিটি করা হলে ইয়াবা মামলার আসামিরা চলে এলে কমিটি বিতর্কিত হবে। এটি সংগঠনের জন্যও ক্ষতিকর। তাই এ বিষয়ে সতর্ক থাকার জন্য জেলার নেতাদের প্রতি তারা আহ্বান জানান।

সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীরা হলেন-অমিত চৌধুরী অমি, রাকিবুল আলম সৌরভ, মুহাম্মদ নাঈম উদ্দিন মাহফুজ, গিয়াস উদ্দিন, ইমরুল হক চৌধুরী ফাহিম, ইমরান মাহমুদ রুমন, আব্দুল আউয়াল ইমন, মিজান তালুকদার, মঈনউদ্দীন মামুন ও মোহাম্মদ ইমরান। অভিযোগ-তাদের মধ্যে কেউ কেউ ছাত্র নয়। গঠনতন্ত্র অনুযায়ী কারও কারও বয়সসীমাও অতিক্রম করেছে। আবার এলাকায় যাদের কোনো সাংগঠনিক ভিত্তি নেই অথবা বিভিন্ন কারণে বিতর্কিত তারাও জীবন বৃত্তান্ত জমা দিয়েছেন। তবে সবচেয়ে বড় অভিযোগ-মাদক মামলার আসামিরাও ছাত্রলীগের শীর্ষ পদ পেতে চায়। এর মধ্যে অন্যতম হলেন মাঈনুদ্দিন মামুন। গত বছর বাঁশখালীর কেন্দ্রস্থল গুনাগরিতে ইয়াবা চালান পাচারের সময় এখলাস ও জাহেদ নামে দুজনকে গ্রেফতার করে র‌্যাব। তবে মইনুদ্দিন মামুন পালিয়ে যান। ওই ঘটনায় র‌্যাবের করা মামলার ৩ নম্বর আসামি তিনি। অন্যদিকে মুহাম্মদ নাঈম উদ্দিন মাহফুজ ও সোহেল প্রার্থী হয়েছেন। তারা বিবাহিত। মাহফুজের সঙ্গে আবার আলোচিত বিএনপি নেতা লিয়াকতের ঘনিষ্ঠতা রয়েছে। তবে অমিত, ফাহিম, গিয়াস এলাকায় দুঃসময়ের ত্যাগী নেতা হিসাবে পরিচিত হলেও তাদের নিয়েও এলাকায় বিতর্ক কম নয়। সাধারণ নেতাকর্মীরা চান-তুলনামূলক কম বিতর্ক আছে, মেধাবী এবং আওয়ামী পরিবার থেকে উঠে আসা ব্যক্তিরা যেন নেতৃত্বে আসেন।

এ প্রসঙ্গে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তাহের বলেন, জীবন বৃত্তান্ত জমা দেওয়াদের মধ্যে মাদক ব্যবসায়ী অথবা অছাত্র, বিবাহিতরা আছেন কিনা তিনি তা জানেন না। খোঁজখবর নিয়ে সঠিক ব্যক্তি নির্বাচন করা হবে।

এই বিভাগের আরও খবর