,

ইউপি ভবন দখল করে আ’লীগের কার্যালয়

জেলা প্রতিনিধি, পিরোজপুর: ইন্দুরকানীতে ইউনিয়ন পরিষদের ভবন দখল করে আওয়ামী লীগের দলীয় কার্যালয় হিসেবে ব্যবহার হচ্ছে। ভবন দখলমুক্ত করতে ইউপি চেয়ারম্যান গত বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ থেকে জানা গেছে, ২০২১ সালে পরিষদ ভবন পরিত্যক্ত ঘোষণা করা হয়। এরপর থেকে ভাড়া ঘরে পরিষদের কার্যক্রম চলছে। দুই সপ্তাহ আগে পরিত্যক্ত ভবনের সামনে আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের সাইনবোর্ড সাঁটানো হয়েছে। সেখানে থাকা চার রুমে দলের চার সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের কার্যক্রম চলছে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিতভাবে জানানো হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাঈদুর রহমান বলেন, ইউপি চেয়ারম্যান পরিষদের নিচ তালা ভাড়া দিয়ে টাকা তুলছেন। একটি টাকাও পরিষদে জমা দেননি। তাই আমরাও খালি ভবনে দলের সিদ্ধান্তে অস্থায়ীভাবে দলীয় অফিস করেছি।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সেলিম হাওলাদার জানান, দলীয় কার্যালয় না থাকায় কয়েকদিনের জন্য ইউপি ভবনে অফিস নেওয়া হয়েছে। পরে ভবন ছেড়ে দেওয়া হবে।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান মাসুদ করিম তালুকদার ইমন বলেন, দেশের বাইরে গিয়েছিলাম। এ সুযোগে ভবন দখল করে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা দলীয় কার্যালয় করেছেন। ভবন দখলমুক্ত করতে প্রশাসনের সহযোগিতা চাওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা লুৎফুন্নেসা খানম জানান, ভবন দখলমুক্ত করতে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 

 

এই বিভাগের আরও খবর