,

রাজশাহীতে প্রেমিকা নিয়ে পালিয়ে কারাগারে প্রেমিক

প্রেমিকা নিয়ে পালিয়ে কারাগারে প্রেমিক

রাজশাহী প্রতিনিধি: আট মাস প্রেমের সম্পর্কের সূত্র ধরে অপ্রাপ্তবয়স্ক প্রেমিকাকে নিয়ে পালিয়ে বিয়ের পর তাদের আটক করা হয়েছে। সেই সঙ্গে বাল্যবিয়ের দায়ে বর ও কাজীকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রাজশাহীর বাগামারা উপজেলায় এ ঘটনা ঘটে। শনিবার রাত ১০টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাকিউল ইসলাম এ ঘটনায় বর ও কাজীকে কারাদণ্ড দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- নাটোরের নলডাঙ্গা উপজেলার কুমারপুর গ্রামের আব্দুল করিমের ছেলে বর স্বপন রহমান (১৯) ও বাগামারা উপজেলার শ্রীপুর ইউনিয়নের কাজী রেজাউল করিম।

এদের মধ্যে বর স্বপন রহমানকে এক মাসের এবং কাজী রেজাউল করিমকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন আদালত। আইনি প্রক্রিয়া শেষে রোববার সকালে তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। রাতেই অপ্রাপ্তবয়স্ক কনেকে পরিবারের জিম্মায় দেন আদালত।

গোয়ালকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন সরকার বলেন, গত ফেব্রুয়ারি মাসে মানিকগঞ্জ জেলার জয়নগর গিলন্ড এলাকার আক্কাস সিকদারের নবম শ্রেণিতে পড়ুয়া মেয়ে লাকী খানমের (১৫) সঙ্গে স্বপন রহমানের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

পরিবারকে না জানিয়ে গত ২৩ অক্টোবর প্রেমিকা লাকী খানমকে নিজ বাড়িতে নিয়ে যান স্বপন। ওই দিন রাতেই বাগমারা উপজেলার শ্রীপুর ইউনিয়নের কাজী রেজাউল কমির ১৭ হাজার টাকার বিনিময়ে তাদের বিয়ে রেজিস্ট্রি করান। এরপর থেকে স্ত্রীকে নিয়ে গোয়ালকান্দী ইউনিয়নের একডালা গ্রামে মামা দুলাল হোসেনের বাড়িতে বসবাস করে আসছেন স্বপন।

বিষয়টি জানতে পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ করেন মেয়ের পরিবার। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে বর ও কনেকে তার কার্যালয়ে হাজির করা হয়।

বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিউল ইসলাম বলেন, অপ্রাপ্তবয়স্ক মেয়ের বিয়ে পড়ানোর দায়ে কাজীকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। পাশাপাশি অপ্রাপ্তবয়স্ক মেয়েকে বিয়ের দায়ে বরকে একমাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। ওই কিশোরীকে তার পরিবারের জিম্মায় দেয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর