,

বৃষ্টি বাধায় সিরিজের প্রথম ওয়ানডে

স্পোর্টস ডেস্ক: তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডের শুরুতেই আঘাত হেনেছে বৃষ্টি। বৃষ্টির কারণে নির্ধারিত সময় পেরিয়ে গেলেও এখনও হয়নি টস।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে ক্লিন সুইপ হয়েছে বাংলাদেশ। সেই দগদগে ক্ষতের ব্যথা ভুলে জয়ের ধারায় ফেরার মিশনে মাঠে নামছে টাইগাররা।

২০১৮ সালের পর থেকে এখন পর্যন্ত ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে জয়ের দেখা পায়নি স্বাগতিকরা। নিজেদের শক্তির জায়গা ওয়ানডেতে ক্যারিবীয়দের হারানোর মধ্য দিয়ে কিছুটা স্বস্তি নিয়ে দেশে ফিরতে চায় বাংলাদেশ।

নিজেদের সবশেষ ১০ ওয়ানডের পরিসংখ্যান বেশ এগিয়ে রাখছে সফরকারীদের। সবশেষ ১০ ম্যাচে বাংলাদেশ জয়ের মুখ দেখেছে ৭টিতে। অপরদিকে নিজেদের শেষ ১০ ওয়ানডের ভেতর ৭টিতেই হারকে সঙ্গি করে মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশকে।

অপরদিকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এখন পর্যন্ত ৪১ টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। এই ৪১ ম্যাচের ভেতর ২১টিতে জয় পেয়েছে ক্যারিবীয়রা। বিপরীতে ১৮ ম্যাচে জয় বাংলাদেশের। আর দুই ম্যাচ হয়েছে পরিত্যাক্ত।

এমনকি দুই দলের মুখোমুখি সবশেষ ম্যাচের পরিসংখ্যানেও যোজন যোজন এগিয়ে রয়েছে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ১০ ওয়ানডের ৯টিতেই জয় নিয়ে মাঠ ছেড়েছে লাল সবুজের প্রতিনিধিরা।

ওয়ানডে সিরিজে বাংলাদেশ সার্ভিস পাচ্ছে না সাকিব আল হাসানের। টি-টোয়েন্টি সিরিজের পর পরিবারকে সময় দিতে যুক্তরাস্ট্রের বিমানে চাপেন তিনি। যার কারণে তিন নম্বরে ব্যাটিং করতে দেখা যেতে পারে মাহমুদউল্লাহ রিয়াদকে।

অপরদিকে ক্যারিবীয়রা সার্ভিস পাচ্ছে না কিমো পলের। করোনা পজিটিভ হয়ে ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন তিনি। তার পরিবর্তে দলে ঢুকেছেন রোমারিও শেফার্ড।

বাংলাদেশ সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক বিজয়, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট সম্ভাব্য একাদশ: শাই হোপ (অধিনায়ক), কাইল মায়ার্স, শামরহ ব্রুকস, কেসি কার্টি, নিকোলাস পুরান (অধিনায়ক), রভম্যান পাওয়েল, আকিল হোসেন, আলজারি জোসেফ, রোমারিও শেফার্ড, গুডাকেশ মোতি ও জেইডেন সিলস।

এই বিভাগের আরও খবর