,

দিনেও জ্বলছে বিদ্যালয়ের বাতি

ঠাকুরগাঁও প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনে দিনের বেলায় বিদ্যুতের বাল্ব জ্বলতে দেখা গেছে।

মঙ্গলবার (৭ জানুয়ারি) বিকাল ৪টায় সরেজমিনে দেখা গেছে বিদ্যালয়ের পশ্চিম পাশের অ্যাকাডেমিক ভবনে একটি অ্যানার্জি বাল্ব জ্বলছে। এতে করে একদিকে যেমন বিদ্যুৎ অপচয় হচ্ছে অন্যদিকে বাড়ছে বিদ্যালয়ের মাসিক বিদ্যুৎ বিল।

স্থানীয়রা জানান, হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি-কাম প্রহরী রতন পালের কর্তব্য পালনে অবহেলার কারণে এ বিদ্যুতের অপচয় হচ্ছে।

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, বিদ্যালয়ের পাঁচজন শিক্ষকের পদ থাকলেও দুইজন শিক্ষক দিয়ে পরিচালনা করা হচ্ছে বিদ্যালয়টি। এতে করে শিক্ষার্থীরা নিয়মিত শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে বলে স্থানীয়দের অভিযোগ। মাঝে মাঝে স্কুলের দপ্তরি-কাম প্রহরীও ক্লাস নিচ্ছেন বলেও জানা যায়।

হরিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বজলুর রশিদ এবং দপ্তরি-কাম প্রহরীকে তাৎক্ষণিক বিদ্যালয়ে এবং মুঠোফোনে পাওয়া যায়নি

উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা জাহিদ হাসান বলেন, কর্তব্য পালনে অবহেলা করলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে। তাছাড়া বিদ্যুৎ অপচয় করবে কেন। প্রধান শিক্ষক ও সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি।

উপজেলা শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসেন মন্ডলের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করেও তাকে পাওয়া যায়নি।

এই বিভাগের আরও খবর