,

তিন সাংবাদিকের বিরুদ্ধে এমপি মনসুরের ডিজিটাল আইনে মামলা

রাজশাহী প্রতিনিধি: রাজশাহীর পুঠিয়া পৌরসভার সদ্য সাবেক মেয়র ও উপজেলা যুবলীগ নেতা রবিউল ইসলাম এবং স্থানীয় সাংবাদিক শাহনেওয়াজ হোসেন ও আরিফ শাহাদাতের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেছেন রাজশাহী-৫ (দুর্গাপুর-পুঠিয়া) আসনের সাংসদ ডা. মনসুর রহমান। বুধবার রাতে এমপি নিজে বাদী হয়ে পুঠিয়া থানায় এ মামলা দায়ের করেন।

থানায় দাখিলকৃত এজাহারে বলা হয়েছে, গত ২৯ ডিসেম্বর সারাক্ষণ ডটকম, সাহেববাজার ডটকম ও রাজটাইম ডটকম নামের তিনটি অনলাইন মাধ্যমে এমপি মনসুর রহমানকে হেয় করতে পুঠিয়া পৌরসভার সদ্য সাবেক মেয়র ও আওয়ামী লীগের মনোনীত পরাজিত মেয়র প্রার্থী রবিউল ইসলামের বরাত দিয়ে মিথ্যা তথ্য দিয়ে সংবাদ প্রকাশ ও প্রচার করা হয়।

ওই সংবাদে রবিউল ইসলাম তার বক্তব্যে বলেছেন, নির্বাচনে সহযোগিতা করার নামে এমপি মনসুর রহমান তার কাছে ৩০ লাখ টাকা দাবি করেছিলেন। তিনি টাকা দিতে না পারায় এমপি মনসুর তার নিকটাত্মীয় ও বিদ্রোহী প্রার্থী গোলাম আজম  নয়নকে স্বতন্ত্র প্রার্থী করে নির্বাচন করান। এ কারণে তিনি পরাজিত হয়েছেন।

এতে আরও বলা হয়, এমপি মনসুর রহমান বিএনপির নির্বাচিত মেয়র প্রার্থী আল মামুন খানের কাছ থেকে ১০ লাখ টাকা নিয়ে তাকে সহযোগিতা করেছেন।

এমন মিথ্যা সংবাদ সরবরাহ করে তাকে হেয়প্রতিপন্ন করাসহ মানহানি করা হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়।

এমপি মনসুর রহমান বলেন, নির্বাচনে পরাজিত হয়ে আমার বিরুদ্ধে মিথ্যা তথ্য সরবরাহ করে অপপ্রচারে নেমেছেন রবিউল ইসলাম ও তার সহযোগীরা।

পুঠিয়া থানার পরিদর্শক (তদন্ত) খালেদুর রহমান বলেন, এমপি এজাহার জমা দিয়েছেন। ডিউটি অফিসার তা রিসিভ করেছেন। তদন্তের পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমোদনক্রমে পরবর্তী আইনগত পদক্ষেপ নেয়া হবে।

এই বিভাগের আরও খবর