,

ঠিকাদারের গাফিলতিতে স্কুলছাত্রী আহত

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: ঠিকাদারের গাফিলতিতে গোপালগঞ্জের কাশিয়ানীতে জামিলা খানম (৯) নামে এক শিক্ষার্থী মারাত্মক জখম হয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার ৭১নং বড়বাহিরবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস চলাকালে এ ঘটনা ঘটে।

সে ওই বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রী ও বরইহাট গ্রামের শেখ জামাল হোসেনের মেয়ে।

ওই শিক্ষার্থীর অভিভাবক শেখ জামাল হোসেন জানান, উপজেলার বড়বাহিরবাগ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবন নির্মানের কাজ চলছে। ঠিকাদার শ্রমিকরা ইচ্ছেমতো কাজ করছেন। ক্লাস নেওয়ার জন্য স্কুল আঙিনায় টিনের ছাপড়া নির্মাণ করেছেন তারা। ছাপড়ার ধারালো টিনে স্কুলছাত্রী জামিলার হাত কেটে গুরত্বর জখম হয়। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় চিকিৎসা কেন্দ্রে ভর্তি করা হয়েছে। তার হাতে ১৭টি সেলাই দেওয়া হয়েছে।

স্থানীয়রা অভিযোগ করে বলেন, ঠিকাদারের লোকজন খামখেয়ালমতো কাজ করছে। ক্লাস চলাকালে কোমলমতি শিক্ষার্থীরা চলাফেরা করে। তাদের আরও খেয়াল ও দায়িত্ব সহকারে কাজ করতে হবে। তা না হলে পরবর্তীতে বড় ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাহেরা খানম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘অসাবধানতাবশত দুর্ঘটনা ঘটে গেছে। তবে ঠিকাদারের লোকজনকে সাবধান করা হয়েছে। পরবর্তীতে এমন ঘটনা যেন না ঘটে।’

এ বিষয় ঠিকাদার লাভলু মৃধার সাথে মুঠোফোনে কথা হলে তিনি দুঃখপ্রকাশ করে বলেন, ‘যে ঘটনা ঘটেছে এটা অত্যন্ত দু:খজনক। পরবর্তীতে এমন ঘটনা ঘটবে না। শ্রমিকদের সর্তকতার সাথে কাজ করতে বলা হয়েছে।’

এই বিভাগের আরও খবর