,

গোপালগঞ্জে বশেমুরবিপ্রবি ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ, গ্রেফতার ৩

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

সদরের বিভিন্ন জায়গা থেকে বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে অভিযান চালিয়ে ওই তিনজনকে গ্রেফতার করে পুলিশ।

গোপালগঞ্জ সদর থানার ওসি মো. মনিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে জেলা প্রশাসন স্কুল অ্যান্ড কলেজের নির্মাণাধীন ভবনে বুধবার রাত সাড়ে ৯টার দিকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনা ঘটে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রাজিউর রহমান।

এ বিষয়ে গোপালগঞ্জ সদর থানায় প্রক্টরের লিখিত অভিযোগকে মামলা হিসেবে নেয় পুলিশ।

এদিকে ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনার বিচার চেয়ে আজ সকাল ৬টা থেকে গোপালগঞ্জ সদরের ঘোনাপাড়ায় ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করেছেন বশেমুরবিপ্রবি শিক্ষার্থীরা।

এ সময় বিশ্ববিদ্যালয়ের ভিসিসহ বেশ কয়েকজন শিক্ষক এসে ঘটনার সুষ্ঠু বিচার হবে বলে শিক্ষার্থীদের আশ্বস্ত করলেও মহাসড়ক থেকে সরেননি তারা।

এরও আগে সন্দেহভাজনদের গ্রেফতারের দাবিতে বশেমুরবিপ্রবি ক্যাম্পাস থেকে হেঁটে বিক্ষুব্ধ প্রায় এক হাজার শিক্ষার্থী গোপালগঞ্জ সদর থানায় অবস্থান নেন। তারা বিচার চেয়ে ৩ দফা দাবি ও আলটিমেটাম দেন।

ওই ছাত্রীর একাধিক সহপাঠী জানান, গোপালগঞ্জ সদর উপজেলার নবীনবাগের হেলিপ্যাড এলাকায় দাঁড়িয়ে বন্ধুর সঙ্গে কথা বলছিলেন ওই ছাত্রী। ওই সময় এক অটোরিকশা থেকে নেমে সাত থেকে আটজন ছাত্র তাদের গোপালগঞ্জ জেলা প্রশাসন স্কুল অ্যান্ড কলেজের নির্মাণাধীন ভবনে নিয়ে যান। সেখানে বন্ধুকে মারধর করে ওই ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণ করেন তারা।

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রাজিউর রহমান বলেন, ‘এ খবর পেয়ে আমরা তাৎক্ষণিকভাবে ওই শিক্ষার্থীর সঙ্গে কথা বলেছি এবং আমি নিজে এ ঘটনায় গোপালগঞ্জ সদর থানায় অভিযোগ করেছি।’

গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ অ্যান্ড অপারেশন) নিহাদ আদনান তাহিয়ান বলেন, ‘তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে অভিযান চালানো হয়েছে। আমাদের টিম এরই মধ্যে অভিযান শুরু করেছে। আশা করছি, দ্রæত সময়ের মধ্যে আমরা অপরাধীদের গ্রেফতার করতে সক্ষম হব।’

এই বিভাগের আরও খবর