,

গোপালগঞ্জে প্রধান শিক্ষকের বিরুদ্ধে ঘুষের অভিযোগ

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার মান্দ্রা-রাধাগঞ্জ ইউনাইটেড ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক হাসান মো. নাসির উদ্দিনের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠেছে।

ওই প্রতিষ্ঠানের ৩টি পদে ৩ জনকে নিয়োগ দিয়ে তিনি ১৫ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন বলে নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের অভিযোগ।

তবে প্রধান শিক্ষক হাসান মো. নাসির উদ্দিন এ অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন বলে দাবি করেছেন।

নিয়োগ পরীক্ষায় অংশ নেয়া ৬ জন প্রার্থী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে জানা গেছে, গত জুলাই মাসের ২তারিখে মান্দ্রা-রাধাগঞ্জ ইউনাইটেড ইনস্টিটিউশনের অফিস সহায়ক, নৈশ প্রহরী ও আয়া পদে ৩ জনকে নিয়োগ দেওয়া হয়। ৩টি পদে ৩ জনকে নিয়োগ দিয়ে প্রধান শিক্ষক হাসান মো. নাসির উদ্দিন ১৫ লক্ষ টাকা বাণিজ্য করেছেন।

নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থী মাসুদ শেখ বলেন, আমি অফিস সহায়ক পদে পরীক্ষায় অংশ গ্রহণ করেছিলাম। আমার সাথে প্রধান শিক্ষক হাসান মো. নাসির উদ্দিনের ২ লক্ষ টাকায় চুক্তি হয়েছিল। আমি চুক্তি মোতাবেক তাকে ১ লক্ষ টাকা অগ্রিম দিয়েছিলাম। কিন্তু তিনি আমাকে চাকরি দেননি।

অপর প্রার্থী নাইম শেখের কাছ থেকে ৫লক্ষ টাকা নিয়ে তাকে চাকরি দিয়েছেন। সে এখন পর্যন্ত আমার টাকা ফেরত দেয়নি।

এ বিষয়ে প্রধান শিক্ষক হাসান মো. নাসির উদ্দিনের কাছে জানতে চাইলে তিনি তার বিরুদ্ধে আনিত এসব অভিযোগ অস্বীকার করে বলেন, ‘নিয়োগ পরীক্ষা সম্পূর্ণ স্বচ্ছভাবে ও নিরপেক্ষভাবে হয়েছে। এ নিয়োগে আমি কোন প্রার্থীর সাথে আর্থিক লেনলেদ করিনি। তারা পরীক্ষায় অকৃতকার্য হয়ে নিয়োগ বঞ্চিত হয়েছেন। যার কারণে তারা আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করছেন।’

এই বিভাগের আরও খবর