,

ঢাকায় বিশ্বকাপ ট্রফি

আগামী বছর অনুষ্ঠেয় বিশ্বকাপ ক্রিকেটের ট্রফি এখন ঢাকায়। সংযুক্ত আরব আমিরাতের রাজধানী দুবাই থেকে আজ সকাল সাড়ে আটটায় রাজধানীতে এসে পৌঁছায় ট্রফিটি। সোনালী ট্রফিটি এখন বিসিবিতে (বাংলাদেশ ক্রিকেট বোর্ড)।

ট্রফিটি বাংলাদেশে ৪ দিন থাকবে। আগামীকাল রাজধানীর যমুনা ফিউচার পার্কে ট্রফিটি সবার জন্য প্রদর্শনের ব্যবস্থা করা হবে।

আজ সকালে ঢাকা থেকে শুরু হবে ট্রফির বাংলাদেশ সফর। ট্রফিটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে নিয়ে আসা হবে। এরপর ইউনিসেফের সুবিধাবঞ্চিত শিশুরা ট্রফির সঙ্গে ছবি তোলার সুযোগ পাবে।

দুপুর ১২ টার পর বিশ্বকাপ ট্রফির সঙ্গে ফটোসেশন করবেন বাংলাদেশের জাতীয় দলের ক্রিকেটাররা।

আগামীকাল বৃহস্পতিবার ঢাকার যমুনা ফিউচার পার্কে সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত ট্রফিটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে।

শুক্রবার সিলেট নেওয়া হবে ট্রফিটি। সেখানে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ছাড়াও সিলেট ক্যাডেট কলেজে ট্রফি রাখা হবে। সিলেট স্টেডিয়ামে সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত রাখা হবে এটি। এর আগে স্টেডিয়ামেই সুবিধা বঞ্চিত শিশুরা ট্রফির পাশে দাঁড়িয়ে ছবি তুলবেন।

২০ অক্টোবর বিশ্বকাপ ট্রফি চলে আসবে চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে। ইউনিসেফের সুবিধাবঞ্চিত শিশুদের ট্রফির সঙ্গে ছবি তোলা শেষ হলে সকাল ১১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এখানে রাখা যাবে।

২০১৯ সালে অনুষ্ঠিত বিশ্বকাপ উপলক্ষে বেশ প্রচার প্রচারণাও শুরু হয়ে গেছে। তারই অংশ হিসেবে বিভিন্ন দেশ সফর করছে বিশ্বকাপ ট্রফি। যে দশটি দেশ বিশ্বকাপে খেলবে সেগুলো ছাড়াও অনেক দেশে ঘুরছে বিশ্বকাপের ট্রফি।

এই বিভাগের আরও খবর


AllEscort