,

৭০ বছর বয়সে বিয়ে করলেন সাবেক কলেজশিক্ষক

জেলা প্রতিনিধি, বাগেরহাট: ৭০ বছরে বয়সে বিয়ের পিঁড়িতে বসলেন বাগেরহাটের রামপাল উপজেলার পেড়িখালী ইউনিয়নের জিগিরমোল্লা গ্রামের সাবেক কলেজশিক্ষক হাওলাদার শওকত আলী।

কনে মোংলা উপজেলার বিধবা শাহিদা আক্তার নাজু (৩৫)। তিনি এক কন্যা সন্তানের জননী।

গত ১৮ মার্চ ১০ লাখ ১ টাকা দেনমোহরে নগদ ৫ লাখ টাকা উশুলে স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও দুই পরিবারের লোকজনের উপস্থিতিতে তাদের বিয়ে হয়।

বর হাওলাদার শওকত আলী রামপাল সরকারি কলেজের অধ্যাপক ছিলেন। ২৫ বছর আগে তিনি অবসরে যান। অবসরে যাওয়ার পর তিনি একাকিত্ব বোধ করতেন। এক সময় পরিবারে হাল ধরতে গিয়ে এবং ভাইবোনদের মানুষ করতে গিয়ে সংসার করা হয়ে ওঠেনি তার। তাই তিনি চিরকুমার থাকবেন বলে জানাতেন আত্মীয়-স্বজনদের।

শওকত আলীর ছোট ভাই আব্দুল হালিম খোকন বলেন, দিন দিন সব বয়স হচ্ছে। তাকে দেখভাল করতে একজন জীবনসঙ্গী খুবই দরকার বলে মনে করি আমরা। তাই আমরা তাকে বিয়ের জন্য জোরাজুরি করলে তিনি একটা সময় এসে রাজি হন। পরে মোংলা উপজেলার মিঠাখালী ইউনিয়নের এক কন্যা সন্তানের জননী (বিধবা) শাহিদা আক্তার নাজুর সঙ্গে ভাইয়ের বিবাহ সম্পন্ন করি। তারা বর্তমানে সুখে শান্তিতে সংসার করছেন। পরিবারসহ ভাই-ভাবি আগামীতে হজে যাবেন।

স্থানীয় বাসিন্দা আকমালুদ্দিন বলেন, আমরা কখনো ভাবিনি যে তিনি এই বয়সে এসে বিয়ে করবেন। তিনি আমার স্যার ছিলেন। তিনি অত্যন্ত ভালো মানুষ। তিনি বিয়ে করায় কেউ ভালো বলছেন কেউবা খারাপ বলছেন। তবে আামাদের মতে তিনি ভালো কাজ করেছেন।

পেড়িখালী ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ইউপি সদস্য নিখিল বাবু বলেন, শওকত আলী একজন ভদ্রলোক। তার আসলে একজন জীবনসঙ্গী খুব  দরকার ছিল। তিনি একটা বিধবা মেয়েকে বিয়ে করেছেন। তার বাচ্চার দায়িত্ব নিয়েছেন। তিনি অনেক ভালো কাজ করেছেন। নব দম্পতির জন্য অনেক শুভ কামনা।

এই বিভাগের আরও খবর