,

৬ দিন পর নিখোঁজ ফেরি মাস্টারের মরদেহ উদ্ধার

জেলা প্রতিনিধি, মানিকগঞ্জ: নিখোঁজের ৬ দিন পর মানিকগঞ্জের পাটুরিয়ার ৫ নম্বর ফেরি ঘাটের অদূরে যানবাহন নিয়ে ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধার সহাকরী ইঞ্জিন মাস্টার হুমায়ন কবিরের মরদেহ উদ্ধার করা হয়েছে।

সোমবার (২২ জানুয়ারি) বেলা সাড়ে ৪টার দিকে হরিরামপুর উপজেলার পদ্মা নদীর বাহাদুরপুর এলাকা থেকে ভাসমান অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়।

মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল হামিদ মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মানিকগঞ্জের হরিরামপুরের বাহাদুরপুর এলাকায় চলাচলকারী বাল্কহেড চালকরা নদীতে ভাসমান অবস্থায় একটি মরদেহ দেখতে পেয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষকে (বিআইডব্লিউটিসি) ফোন দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা স্পিডবোট নিয়ে পরিদর্শনে যান। এরপর মরদেহের ছবি তুলে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষকে পাঠানো হলে তারা রজনীগন্ধার সহকারী ইঞ্জিন মাস্টার হুমায়ন কবিরের মরদেহ শনাক্ত করেন। আইনি প্রক্রিয়া শেষে নিহতের পরিবারের সদস্যদের কাছে মরদেহ হস্তান্তর করা হবে বলে জানান তিনি।

এদিকে বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ডিজিএম শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ বলেন, ‘উদ্ধারকারী জাহাজ হামজা, রুস্তম ও প্রত্যয় মিলে গত ৬ দিনে ডুবে যাওয়া ৯টি যানবাহনের মধ্যে ৫টি ট্রাক ও কাভার্ডভ্যান উদ্ধার করেছে। এ ছাড়া ফেরি রজনীগন্ধা ও ডুবে যাওয়া আরও ৪টি যানবাহন উদ্ধারে কাজ চলছে। তবে তীব্র শীতের কারণে উদ্ধার অভিযান ব্যহত হচ্ছে বলে জানান তিনি।

উল্লেখ্য, বুধবার (১৭ জানুয়ারি) দৌলতদিয়া ঘাট থেকে ছেড়ে আসা ফেরিটি সকাল সাড়ে ৮টার দিকে পাটুরিয়ার ৫ নম্বর ফেরি ঘাটের প্রায় ৩০০ মিটার দূরে ছোট-বড় ৯টি যানবাহন এবং চালক-হেলপারসহ ২১ জন ব্যক্তিকে নিয়ে ডুবে যায়। এ ঘটনায় ২০ জনকে জীবিত উদ্ধার করা হলেও ফেরিটির সহকারী ইঞ্জিন মাস্টার হুমায়ন কবির নিখোঁজ হন।

এই বিভাগের আরও খবর