,

‘৩ বছর ধরে’ উধাও প্রধান শিক্ষিকা!

জেলা প্রতিনিধি, নীলফামারী: চিকিৎসাজনিত কারণে দুই মাসের ছুটি নিয়ে প্রায় তিন বছর ধরে কর্মস্থলে অনুপস্থিত নীলফামারী সদর উপজেলার পলাশবাড়ি ইউনিয়নের ডোলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মুসাররাত জাহান।

বিদ্যালয়টিতে দীর্ঘ সময় প্রধান শিক্ষক না থাকায় দাপ্তরিক কাজের ব্যাঘাতসহ পাঠগ্রহণ থেকে বঞ্চিত হচ্ছেন কোমলমতি শিশুরা। শিক্ষাবিভাগ তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না।

গতকাল বুধবার সকালে সরেজমিনে বিদ্যালয়টি গিয়ে দেখা যায়, অন্যান্য শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত থাকলেও প্রধান শিক্ষিকা উপস্থিত নেই। বিদ্যালয়ের হাজিরা খাতা ও তথ্য বোর্ডে ২০১৯ সালের ২৬শে সেপ্টেম্বর থেকে অনুপস্থিত রয়েছেন।

এ বিষয়ে সহকারি উপজেলা শিক্ষা অফিসার বাসুদেব রায় জানান, বিদ্যালয়টি পরিদর্শন করে প্রধান শিক্ষিকাকে অনুপস্থিত পেয়ে উপজেলা শিক্ষা অফিসারকে প্রতিবেদন দাখিল করেছি।

এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার এনামুল হক সরকার জানান, দীর্ঘদিন ধরে বিদ্যালয়ে অনুপস্থিতির কারণে একাধিকবার মুসাররাত জাহানকে কৌফিয়ত তলব করা হয়। তবে তিনি তার কোনো জবাব দেননি। তার বিরুদ্ধে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের নিকট ব্যবস্থা গ্রহণের জন্য প্রতিবেদন পাঠিয়েছি। তবে চিকিৎসা ছুটির পর থেকে শিক্ষিকার বেতন ভাতাদি এখন পর্যন্ত বন্ধ রয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নবেজ উদ্দিন সরকার জানান, চলতি বছরের ২১ আগস্ট প্রধান শিক্ষিকা মুসাররাত জাহানের বিরুদ্ধে বিভাগীয় মামলা রুজুর জন্য বিভাগীয় উপ পরিচালক প্রাথমিক শিক্ষা রংপুর বিভাগ বরাবর সুপারিশ পাঠিয়েছি। দেরিতে প্রতিবেদন পাঠানোর প্রশ্নে তিনি বলেন, উপজেলা শিক্ষা অফিস থেকে তথ্য দেরিতে পাওয়া যায়।

একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, প্রধান শিক্ষিকা মুসাররাত জাহান ব্যাংকার স্বামীর সঙ্গে ঢাকায় অবস্থান করছেন। তবে তার মোবাইল বন্ধ থাকায় একাধীকবার চেষ্টা করেও বক্তব্য পাওয়া যায়নি।

এই বিভাগের আরও খবর