,

স্বস্তির বৃষ্টিতে জনমনে প্রশান্তি

জেলা প্রতিনিধি, কুড়িগ্রাম: কুড়িগ্রামে কয়েক সপ্তাহের অস্বস্তিকর ভ্যাপসা গরম আর তীব্র দাবদাহের অবসান ঘটাল স্বস্তির বৃষ্টি। শ্রাবণের প্রথম সপ্তাহে বৃষ্টি হওয়াতে স্বস্তি ফিরে এসেছে জেলার জনজীবনে। ভরা বর্ষায় আষাঢ় মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে এ জেলায় কোনো বৃষ্টিপাত না হওয়ায় এবং তীব্র দাবদাহের কারণে জনজীবনে বিপর্যয় নেমে আসে।

রোববার (২৪ জুলাই) বিকেল থেকে একটু একটু করে বৃষ্টি নামতে শুরু করে কুড়িগ্রামে। সোমবার (২৫ জুলাই) একপশলা বৃষ্টি হওয়ায় খুশি এখানকার মানুষজন।

মঙ্গলবার (২৬ জুলাই) ভোর থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে জেলা শহরে। এতে কমেছে গরম এবং শহরের ধূলিধূসরিত পথঘাট ভিজে যাওয়ায় ধুলো থেকে রক্ষা পাচ্ছেন রাস্তার পথচারীরা। বৃষ্টি হওয়ায় জমির ফসলেও পর্যাপ্ত পানি পৌঁছাচ্ছে।

কুড়িগ্রাম পৌরসভার বাসিন্দা লাবণী আক্তার বলেন, কয়েক দিন ধরে চলা গরমের অবসান ঘটল। সকালে বৃষ্টি ভিজছি। ভালোই লাগছে।

পশুর মোড়ের ব্যবসায়ী মাসুদ রানা বলেন, আমার স্ত্রী কন্যাসন্তান জন্ম দিয়েছেন। কয়েক দিনের গরমে মা ও বাচ্চা খুব কষ্টে ছিল। আল্লাহর রহমতে বৃষ্টিতে সেসব কষ্ট দূর হলো। পরিবেশটা ঠান্ডা, ভালো লাগছে।

ভ্যানচালক নাসির আলী বলেন, সকাল থাকি ঝড়ি (বৃষ্টি) হবাইছে। একনা কষ্ট হলেও, আল্লাহর রহমত। খুব ভালো লাগতেছে। আশপাশের পরিবেশ খুব শান্ত।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়া পূর্বাভাস কেন্দ্র জানায়, কুড়িগ্রামের রাজারহাটে সকাল ৬টার আগে বৃষ্টিপাত না হওয়ার কারণে বৃষ্টির মিলিমিটার রেকর্ড করা হয়নি। সকাল ৬টা থেকে জেলা শহরে ও আশপাশ এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হচ্ছে, যা আগামী কয়েক দিন অব্যাহত থাকবে।

এই বিভাগের আরও খবর