,

সুদের টাকা না পেয়ে নারীকে গাছে বেঁধে নির্যাতন

জেলা প্রতিনিধি, কক্সবাজার: সুদের টাকা না দেয়ায় নারীকে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে। নির্যাতনের ওই ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে ঘটনাটি পুলিশের নজরে আসে। এরপর তাৎক্ষণিক ওই এলাকায় অভিযান চালিয়ে নির্যাতকারীর বাবা জহির আহমদকে আটক করে পুলিশ।

মঙ্গলবার (১৬ মার্চ) বিকেল ৪টার দিকে কক্সবাজারের চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নে এ ঘটনা ঘটে।

বরইতলী ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য নিয়াজুল ইসলাম বাদল বলেন, কয়েক মাস আগে ওই গৃহবধূ তার স্বামীর চিকিৎসার জন্য টিউওয়েবল মিস্ত্রি শওকত ওসমানের কাছ থেকে চার হাজার টাকা সুদে ধার নেয়। ইতোমধ্যে ওই নারী সুদ ও আসলসহ ৮ হাজার টাকা পরিশোধও করেন।

‘মঙ্গলবার দুপুরের শওকত ওসমান ওই নারীর বাড়িতে গিয়ে আরও দুই হাজার টাকা দাবি করে। কিন্তু তিনি ওই টাকা বৃহস্পতিবার দেয়ার প্রতিশ্রুতি দিলে তা মানতে নারাজ শওকত ওসমান। এনিয়ে তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে শওকত ওসমান গৃহবধূকে একটি গাছের সঙ্গে শাড়ি দিয়ে বেঁধে মারধর ও অমানবিক নির্যাতন করে। এক পর্যায়ে শওকত ওই নারীকে শ্লীলতাহানির চেষ্টা চালায়।’ জানান ওই ইউপি সদস্য।

বরইতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল আহমদ সিকদার বলেন, ঘটনাটি জানার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি। এলাকার লোকজনের সঙ্গে কথা বলে ঘটনার সত্যতা নিশ্চিত হওয়া গেছে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসি সাহেবকে জানানো হয়েছে। আমি চাই এ ঘটনার জন্য দৃষ্টান্তমূলক শাস্তি হোক।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেখার পরপরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। অভিযুক্ত শওকতকে না পাওয়ায় তার বাবা জহির আহমদকে জিজ্ঞাসাবাদের জন্য থানা নিয়ে আসা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্ততি চলছে।

এই বিভাগের আরও খবর