,

সাভারে ট্রাক চাপায় শ্রমিক নিহত, ১৪ গাড়িতে আগুন

ট্রাক চাপায় শ্রমিক নিহতের ঘটনায় ট্রাকে আগুন দিয়েছে শ্রমিকরা।

সাভারে প্রতিনিধি: আশুলিয়ার ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকায় (ডিইপিজেড) ট্রাক চাপায় এক শ্রমিক নিহত হয়েছে। এ ঘটনার প্রতিবাদে বাস-ট্রাকসহ ১৪টি যানবাহনে আগুন দিয়েছে উত্তেজিত শ্রমিকরা। নবীনগর-চন্দ্রা মহাসড়ক অবরোধ করে ২০টি গাড়ি ভাংচুর করেছে।

রোববার সন্ধ্যা ৭টার দিকে এ ঘটনা ঘটে। সন্ধ্যায় কারখানা ছুটির পর ডিইপিজেডের নতুন জোনে অবস্থিত শান্তা ফ্যাশন থেকে পায়ে হেঁটে বাসায় যাওয়ার সময় মালবাহী ট্রাক এক পুরুষ শ্রমিককে চাপা দেয়। এতে ওই শ্রমিক ঘটনাস্থলে মারা যায়। আহত হয় তার স্ত্রী। এই খবর পেয়ে উত্তেজিত শ্রমিকরা ওই ট্রাকসহ ১৪টি গাড়িতে আগুন দেয়। পরে তারা মহাসড়ক অবরোধ করে রাখে। এ সময় অন্তত ২০টি যানবাহনে ভাংচুর চালানো হয়।

ডিইপিজেড ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল জানান, তিনটি বাস ও চারটি ট্রাকসহ ১৪ যানবাহনে আগুন দেয় শ্রমিকরা। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গেলে শ্রমিকরা তাদের উপরও মারমুখী হয়। এতে আগুন নেভানোর কাজ শুরু করতে সময় লেগে যায়।

ঘটনার পর পেয়ে সংবাদকর্মীরা ঘটনাস্থলে গেলে তাদেরও পেশাগত দায়িত্ব পালনে বাধা দেয় শ্রমিকরা। পরিস্থিতি বিবেচনায় পুলিশ ঘটনাস্থলে গেলেও শ্রমিকদের উপর বলপ্রয়োগ করা থেকে বিরত থাকে। এক পর্যায়ে প্রায় দুই ঘণ্টা পর শ্রমিকরা নিবৃত্ত হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ রিজাউল হক দীপু জানান, পরিস্থিতি বর্তমানে নিয়ন্ত্রণে রয়েছে।

এই বিভাগের আরও খবর