,

সরকারি জমিতে ‘দোকানঘর তোলা’ নিয়ে সংঘর্ষ; নিহত ১

কাশিয়ানী (গোপালগঞ্জ) প্রতিনিধি: সরকারি জমিতে অবৈধ দোকানঘর তোলা নিয়ে দুপক্ষের সংঘর্ষে গোপালগঞ্জের কাশিয়ানীতে আনসার চৌধুরী (৬০) নামে এক অবসরপ্রাপ্ত সেনা সদস্য নিহত হয়েছেন।

এ সময় আরও অন্তত ২০ জন আহত হয়েছেন। আহতদের গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (৩০ অক্টোবর) সকাল সাড়ে ৯ টার দিকে উপজেলার নিজামকান্দি বাজারে এ সংঘর্ষে ঘটনা ঘটে।

নিহত আনসার চৌধুরী একই গ্রামের আলাউদ্দিন চৌধুরীর ছেলে। তিনি ৫৫ পদাতিক ডিভিশন যশোরে সিগন্যাল কোরে চাকরি করতেন বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কিছুদিন আগে নিজামকান্দি বাজারে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উত্তরপাশে দোকানঘর তোলা নিয়ে বর্তমান ইউপি চেয়ারম্যান হাজী নওশের আলী ও সাবেক চেয়ারম্যান মকলেছুর রহমান মকু মাস্টারের সমর্থকদের মধ্যে দ্ব›দ্ব হয়। এরই জের ধরে সোমবার সকালে দুপক্ষের লোকজন ঢাল, সড়কি, রামদা ও লোহার রডসহ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে লিপ্ত হয়। ঘন্টাব্যাপী দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ চলে। এতে উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হন। পরে খবর পেয়ে কাশিয়ানী থানার রামদিয়া তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। আহতদের গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। গুরুতর আহত আনসার চৌধুরী চিকিৎসাধীন অবস্থায় সেখানে মারা যান।

কাশিয়ানী থানার ওসি মুহাম্মদ ফিরোজ আলম ঘটনা সত্যতা নিশ্চিত করে বলেন, ‘এলাকার পরিস্থিতি এখন স্বাভাবিক রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ মোতায়েন রয়েছে। ঘটনার সাথে জড়িতদের ধরতে পুলিশ-র‌্যাবের যৌথ অভিযান অব্যাহত রয়েছে।’

-লিয়াকত হোসেন লিংকন

এই বিভাগের আরও খবর