,

সরকারি চাল আত্মসাৎ: ইউপি চেয়ারম্যানের দুই ভাই রিমান্ডে

জেলা প্রতিনিধি, হবিগঞ্জ: হবিগঞ্জ জেলার লাখাইয়ে ১৩৫ বস্তা সরকারি চাল জব্দের ঘটনায় ইউপি চেয়ারম্যানের দুই ভাইয়ের দুইদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শনিবার (১৪ অক্টোবর) রাতে লাখাই থানার ইন্সপেক্টর (তদন্ত) চম্পক ধাম এ তথ্য নিশ্চিত করেছেন।

আসামিরা হলেন- উপজেলার মোড়াকরি ইউনিয়নের চেয়ারম্যান আবুল কাশেম মোল্লা ফয়সালের চাচাতো ভাই ছুরুক মোল্লা ও ইসমাইল মোল্লা। এর আগে, গত ২৬ সেপ্টেম্বর তাদের রান্না ঘর থেকে ১৩৫ বস্তা সরকারি চাল জব্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা সুলতানা। পরে এ ঘটনায় লাখাই থানায় মামলা করা হয়।

সরকারের ভালনারেবল উইমেন বেনিফিট (ভিডব্লিউবি) কার্ডের মাধ্যমে দরিদ্র মানুষের পুষ্টির অভাব পূরণে এ চাল বিতরণ করার কথা ছিল। কিন্তু এই চাল আত্মসাতের উদ্দেশ্যে রান্না ঘরে নিয়ে রাখা হয়েছিল বলে সেদিন জানিয়েছেন ইউএনও।

লাখাই থানার ইন্সপেক্টর (তদন্ত) চম্পক ধাম বলেন, দুইদিন আগে আসামিরা হবিগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে বিচারক তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। পরে পুলিশ ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করলে দুইদিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

ইউএনও নাহিদা সুলতানা জানান, সরকারি চাল আত্মসাতের ঘটনায় যদি ইউপি চেয়ারম্যানের সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধেও আইনি ব্যবস্থা নেওয়া হবে।

এই বিভাগের আরও খবর