,

শিক্ষকদের আচরণ বিধিমালা মানার নির্দেশ

শিক্ষা ডেস্ক: সরকারি কর্মচারী আচরণ বিধিমালা ১৯৭৯ যথাযথভাবেে অনুসরণ করার নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের এ নির্দেশনা দেয়া হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) সাবের হোসেনের স্বাক্ষরিত এক নির্দেশনায় এ তথ্য পাওয়া যায়।

নির্দেশনায় বলা হয়, লক্ষ করা যাচ্ছে যে, কোনো কোনো শিক্ষক-কর্মকর্তা/কর্মচারী দাপ্তরিক দায়িত্ব পালনকালে সরকারি কর্মচারী আচরণ বিধিমালা, ১৯৭৯ অনুসরণ করছেন না। যা অসদাচরণের শামিল ।

উল্লেখ্য, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ০১.১০.২০১৯ তারিখের ৩৮.০০,০৩০৩,০০৫,০৬.০০১,১৯-২৭০ নম্নর স্মারক মোতাবেক প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে গত ২৫.০৯.২০১৯ তারিখে অনুষ্ঠিতব্য সভার কার্যবিবরণীর ৫ এর(ত) অনুচ্ছেদে প্রত্যেক শিক্ষক-কর্মকর্তা/কর্মচারীকে সরকারি কর্মচারী আচরণ বিধিমালা, ১৯৭৯ অনুসরণ করে কাজ করার নির্দেশনা প্রদান করা হয়েছে।

এমতাবস্থায়, প্রত্যেক শিক্ষক-কর্মকর্তা/কর্মচারীকে দাপ্তরিক দায়িত্ব পালনকালে সরকারি কর্মচারী আচরণ বিধিমালা, ১৯৭৯ যথাযথভাবে অনুসরণ করে দায়িত্ব পালন করার জন্য অনুরোধ করা হলো।

এই বিভাগের আরও খবর