,

রাজৈর পৌরসভা নির্বাচন: নৌকার প্রার্থী নাজমা

নাজমা রশিদ।

টেকেরহাট (মাদারীপুর) প্রতিনিধি: মাদারীপুরের রাজৈর পৌরসভা নির্বাচনে মেয়র পদে নৌকার মাঝি হলেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজমা রশিদ।

শুক্রবার সন্ধ্যায় কেন্দ্রীয় আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত একটি চিঠিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এ খবর এলাকায় ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মীরা টেকেরহাট ও রাজৈরে আনন্দ মিছিল বের করে।

নাজমা রশিদ পরপর তিন বার রাজৈর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান প্রয়াত হারুন উর রশীদ মোল্যার ছোট মেয়ে ও সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান আল আমীন মোল্যার বোন। তিনি বর্তমানে শহীদ সরদার সাজাহান গার্লস স্কুল এন্ড কলেজের প্রভাষক হিসেবে কর্মরত রয়েছেন।

পৌর আওয়ামী লীগের আহবায়ক মো. মতিয়ার রহমান জানান, ১২ জন সম্ভাব্য প্রার্থীর মধ্যে নাজমা রশীদসহ ১০ জন ছিলেন আওয়ামী লীগ দলীয়। এদের মধ্যে সাতজন দলীয় মনোনয়ন পাওয়ার জন্য আবেদন করেছিলেন।

নির্বাচন অফিস সূত্র জানায়, আগামী ১৫ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন, ১৭ নভেম্বর বাছাই, ২৩ নভেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন এবং ১০ ডিসেম্বর পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

এ নির্বাচনে ১৫৩৬৭ পুরুষ ও ১৫০৫১ নারী ভোটার ১২টি ভোট কেন্দ্রের ৭৫টি বুথে ভোট প্রয়োগ করবেন।  তবে এবার ভোটগ্রহণ হবে ইভিএম মেশিনের মাধ্যমে।

এই বিভাগের আরও খবর