,

যাত্রা শুরু করলো ‘আমাদের বইবাড়ি’ গ্রন্থাগার

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় ‘আমাদের বইবাড়ি’ নামক গ্রন্থাগারের উদ্বোধন করা হয়েছে।

বিশিষ্ট কথাসাহিত্যিক অরুণ কুমার বিশ্বাস উপজেলার রামশীল ইউনিয়নের জহরের কান্দি গ্রামের নিজ বাড়িতে এ গ্রন্থাগারটি স্থাপন করেছেন।

আজ রবিবার (২৬ মার্চ) বাংলা একাডেমির ফেলো ও বিশিষ্ট শিশুসাহিত্যিক খালেক বিন জয়েনউদদীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফিতা কেটে এ গ্রন্থাগারের উদ্বোধন করেন।

জহরের কান্দি গ্রামের বিশিষ্ট সমাজসেবক ও সাবেক শিক্ষক বঙ্কিম চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত গ্রন্থাগারের উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এমআইএস বিভাগের সহযোগী অধ্যাপক ড. আশীষ তালুকদার, অর্থ মন্ত্রণালয়ের উপসচিব বনানী বিশ্বাস, রামশীল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শ্যামল কান্তি বিশ্বাস, লেখক ও সাংবাদিক রবীন্দ্রনাথ অধিকারী, ডা. তাপতী মন্ডল, শিক্ষক বনোজ কান্তি মজুমদার, বিপ্লব বিশ্বাস, আবৃত্তি শিল্পী প্রবীর হালদার, জ্ঞানের আলো পাঠাগারের সভাপতি সুশান্ত মন্ডল বক্তব্য রাখেন।

বিশিষ্ট কথাসাহিত্যিক অরুণ কুমার বিশ্বাস বলেন, এ গ্রস্থাগারটি উদ্বোধনের মাধ্যমে আমাদের দীর্ঘদিনের একটি স্বপ্ন পূরণ হল। গ্রস্থাগারটি এ অঞ্চলের মানুষদের জন্য একটি জ্ঞানের বাতিঘর হবে। আমাদের এ গ্রন্থাগারে সকল শ্রেণির পাঠকদের কথা চিন্তা করে বিভিন্ন ধরণের বই রাখা হয়েছে।

তিনি আরো বলেন, ‘বই মানে আনন্দ, বই মানে উচ্ছাস, বই মানেই ভালো কাজের সাথে যুক্ত হওয়া। যে বই পড়ে তার মুখ থেকে কখনো খারাপ শব্দ বের হয় না। তাই আমাদের উন্নয়নশীল দেশ গঠন থেকে শুরু করে চরিত্র গঠন পর্যন্ত সকল ক্ষেত্রই বইয়ের অবদান রয়েছে। আর এ জন্যই আমাদের বেশি করে বই পড়া উচিৎ।

এই বিভাগের আরও খবর