,

যশোরে যৌতুক দিতে না পারায় গৃহবধূকে হত্যা

সারাদেশ ডেস্ক: যশোর সদর উপজেলার মাহিদিয়া গ্রামে সিমলা বেগম (২১) নামে এক গৃহবধূকে গলায় ফাঁস দিয়ে হত্যার অভিযোগ উঠেছে। সে ওই গ্রামের সুমনের স্ত্রী এবং যশোর সদর উপজেলার হাশিমপুর গ্রামের আহম্মদ আলীর মেয়ে।

নিহতের মা তারা বেগম জানান, ১৯ মাস আগে শিমলাকে সুমনের সাথে পারিবারিক ভাবে বিয়ে দেয়া হয়। বিয়ের পর সে নগদ ২লাখ টাকা এবং ঘর সাজানোর জন্য টাকা দাবি করে।যৌতুকের টাকা দিতে না পারায় প্রায় শিমলাকে মারপিট করা হতো। যৌতুকের টাকা দিতে না পারায় মারপিটের কারণে প্রথম বিয়ের স্ত্রী চলে যায়।  বিষয়টি গোপন রেখে সিমলাকে বিয়ে করে।

যৌতুকের অংশ হিসেবে রবিবার একটি বাক্স পাঠালে সুমন ক্ষিপ্ত হয়ে সোমবার (২৩ সেপ্টেম্বর) সকালে সিমলাকে বেড়ক মারপিট করে। এসময় সিমলা বাবার বাড়িতে যাওয়ার জন্য বাড়ি থেকে বের হয়। কিছুদুর আসার পর সুমন তাকে ধরে নিয়ে যায় । এরপর বাড়িতে নিয়ে মারপিট করে। এসময় সে জ্ঞান হারিয়ে ফেলে। এ অবস্থায় সুমন তাকে গলায় ওড়না পেচিয়ে আড়ার সাথে ঝুলিয়ে দেয়।

তার মৃত্যু হওয়ার পর ঘর থেকে বেরিয়ে সিমলা আত্মহত্যা করেছে প্রচার করে। স্থানীয়রা এগিয়ে এসে ওড়না কেটে সিমলাকে উদ্ধার করে।সকাল থেকে তার বাড়িতে লাশ পড়ে থাকলে চাঁচড়া ফাঁড়ির এসআই মফিজ রাত ১০টার দিকে যশোর জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করেছে।

এসআই মফিজ জানান, সিমলা বেগম আত্মহত্যা করেছে বলে সংবাদ পেয়ে লাশ উদ্ধার করে জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়েছে। কি কারণে সে আত্মহত্যা করেছে সে ব্যাপারে স্পষ্টতা কিছু্ জানা যায়নি। আর হত্যা না আত্মহত্যা ময়নাতদন্তের রিপোর্ট আসলে জানা যাবে।

এই বিভাগের আরও খবর