,

‘মিথ্যা মামলা’ প্রতিবাদে মুক্তিযোদ্ধার সংবাদ সম্মেলন

জেলা প্রতিনিধি, লালমনিরহাট: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সিন্দুর্ণা ইউনিয়নের ভুমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হকের উপর হামলা ও মিথ্যা মামলার সুষ্ঠ বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করা হয়েছে। সংবাদ সম্মেলনে উপজেলার বীর মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার মুক্তিযোদ্ধা অফিসে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বার বলেন, সরকার ভুমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হকের নামে বীর নিবাস প্রকল্পের ঘর বরাদ্দ দিয়েছে। সেই বাড়ির কাজ শুরু করা হলে জোরপূর্বক ভাবে এডভোকেট আজিজুল ইসলাম দুলাল ও তার ভাইয়েরা বাধা দেয়। পরে বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হকের উপর হামলা ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে।

এ বিষয়ে সিন্দুর্ণা ইউনিয়নের মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক বলেন, যে মুক্তিযোদ্ধা দেশ স্বাধীন করলো আজ সেই মুক্তিযোদ্ধার বাড়িতে অত্যচার শুরু করেছে এডভোকেট আজিজুল ইসলাম দুলাল ও তার ভাইয়েরা। তারা রাতে বেলা বাড়ির টিনের চালে ঢিল ছুঁড়ছে, সীমানার বেড়া নিয়ে চলে যাচ্ছে, মানুষর মলমূত্র দিয়ে ঢিল মারছে। আমি সুষ্ঠ তদন্ত সাপেক্ষে এর বিচার চাই।

ভুক্তভোগী বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক বলেন, ‘সরকার আমাকে ভূমিহীন হিসেবে নিবাস করার জন্য করার জন্য জায়গা নির্ধারণ করে দেন। আমি পরিবার পরিজন নিয়ে ওই জমিতে বসবাস শুরু করি। এরপর বীর নিবাসের কাজ শুরু হলে এডভোকেট আজিজুল ইসলাম দুলাল ও তার ভাই বিভিন্ন ভাবে হুমকি ধামকি দিয়ে রাতের আধারে বাড়িতে মলমূত্র দিয়ে ঢিল মারে। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এর সুষ্ঠ বিচার চাই।’

এ বিষয়ে অ্যাডভোকেট আবুল আজিজুল ইসলাম দুলাল জানান,‘ওই জমি আমার দাদার বাবার জমি। গত ১৭ জানুয়ারি আদালত আবেদনের প্রেক্ষিতে বীর নিবাস কাজের বন্ধ নির্দেশনা প্রদান করেন। সে থেকে কাজ বন্ধ রয়েছে। আমি বা আমরা মুক্তিযুদ্ধের প্রতিপক্ষ নই। আমার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে যে অভিযোগ করেছেন তা সম্পূর্ণ ভিত্তিহীন।

এই বিভাগের আরও খবর