,

মিথ্যা মামলার প্রতিবাদে লোহাগড়ায় মানববন্ধন

জেলা প্রতিনিধি, নড়াইল: নড়াইলের লোহাগড়ায় একটি স্বাভাবিক মৃত্যুকে হত্যা মামলা সাজিয়ে নিরীহ লোকজনের নামে মামলা দিয়ে হয়রানীর প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

রোববার (২৫ ডিসেম্বর) সকালে উপজেলার পাংখারচর-পাচাইল সড়কে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। এতে ভূক্তভোগী পরিবার ও এলাকার কয়েক শ’ নারী-পুরুষ অংশ নেন।

এ সময় বক্তব্য রাখেন তানভীর আহমেদ রুবেল, আজিম সিকদার, নাসিম মুন্সী, ইলিয়াস মুন্সী, মিন্টু ফকির, ইমানুর লস্কার, মিরাজ মুন্সী, দিপু মুন্সী, নান্টু মুন্সী, রতœা খানম প্রমুখ।

বক্তারা বলেন, গত ২৩ মার্চ উপজেলার চরপাচাইল গ্রামের আহাদ আলী খান (৫৭) হৃদক্রিয়া বন্ধ হয়ে নিজ বাড়িতে মারা যান। এ মৃত্যুকে কেন্দ্র করে আহাদ আলীর বড় ভাই আজাদ আলী খান ৮ মাস পর গত ১ ডিসেম্বর চারজনকে আসামী করে নড়াইল আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন। যা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।

বক্তারা আরও বলেন, আজাদ আলী খান গ্রামের সুষ্ঠু পরিবেশ অশান্ত করতে এ মিথ্যা মামলা দায়ের করেছেন। এছাড়া আজাদ আলী খানের কাছে তার বোনের ছেলে ও মামলার আসামী মিরাজ মুন্সি, ইরান মুন্সী এবং নাসিম মুন্সি মায়ের সম্পত্তি দাবি করায় এ মামলা দায়ের করেছেন তিনি। মিথ্যা মামলার হয়রানী থেকে বাঁচতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

মামলার আসামী মিরাজ মুন্সি বলেন, ‘প্রকৃতপক্ষে আজাদ আলী খান আমাদের সম্পত্তি থেকে বঞ্চিত করার জন্য ষড়যন্ত্র করে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করার অপচেষ্টা করছেন। আহাদ আলী খানের মৃত্যুর পর তার ভাই আজাদ আলী খান কোনো অভিযোগ করেননি।’

ময়নাতদন্ত ছাড়াই আহাদ আলীর দাফন হয়েছে। অথচ মৃত্যুর ৮ মাস পর ষড়যন্ত্র করে আদালতে মামলাটি দায়ের করেছেন। এছাড়াও গত ১৮ ডিসেম্বর আজাদ আলী খান বাদী হয়ে আদালতে ৭ জনের নামে আরও একটি চাঁদাবাজি মামলা দায়ের করেছেন।

এই বিভাগের আরও খবর