,

বেরোবিতে যুগান্তর প্রতিনিধির ওপর হামলার ঘটনায় মামলা

রংপুর প্রতিনিধি: যুগান্তর বেরোবি (বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়) প্রতিনিধির রাব্বি হাসান সবুজের ওপর হামলার ঘটনার ১০ দিন পর থানায় মামলা রেকর্ড করা হয়েছে।

রোববার তাজহাট থানায় মামলাটি রেকর্ড করা হয় বলে তাজহাট থনার ওসি রোকনুজ্জামান নিশ্চিত করেছেন। সাংবাদিক রাব্বি বাদী হয়ে ৪ জনকে অভিযুক্ত করে এ মামলা দায়ের করেছেন।

এ মামলাটি রেকর্ড করতে থানা পুলিশ গড়িমসি করায় রোববার রংপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার আবদুল আলীম মাহমুদকে সাংবাদিকরা বিষয়টি অবিহিত করেন। এরপরে তাজহাট থানা পুলিশ মামলা রেকর্ড করেন।

মামলায় অভিযুক্ত করা হয়েছে ছাত্রলীগের শহীদ মুখতার ইলাহি হল শাখার সাবেক সাংগঠনিক সম্পাদক আল আমিন সরকার, ছাত্রলীগ নামধারী বিশ্ববিদ্যালয়ের ছাত্র গোলাম মুর্শিদ, মেহেদি মিঠু ও মামুন শাকিল।

উল্লেখ্য, গত ১৬ নভেম্বর রাত ৮টায় ক্যাম্পাসের ভেতর সাংবাদিক রাব্বি হাসান সবুজের এক সহপাঠী ছাত্রীর ওপর অশালীন আচরণ করে অভিযুক্তরা। এ সময় ওই ছাত্রী ও রাব্বি প্রতিবাদ করলে ছাত্রলীগের নাম করে হামলাকারীরা রাব্বির ওপর হামলা চালায়। তাকে মারধর করে নাকের হাড় ভেঙে দেয়। পরে পুলিশ ও তার সহপাঠী সাংবাদিকরা তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

এ ঘটনার প্রতিবাদ জানিয়ে স্থানীয় সাংবাদিকরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মানববন্ধন-প্রতিবাদ সমাবেশ করে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের দাবি জানান। এ ঘটনার পর সাংবাদিক রাব্বি বিশ্ববিদ্যালয় ভিসি, প্রক্টর ও তার বিভাগ গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যানকে লিখিত অভিযোগ দিলেও তারা এ নিয়ে কোনো উদ্যোগ গ্রহণ করেননি।

এই বিভাগের আরও খবর