,

বাংলার নয়ন পত্রিকার তৃতীয় বর্ষপূর্তি পালন

তারিকুল ইসলাম: ‘সাপ্তাহিক বাংলার নয়ন’ পত্রিকার তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষ্যে ৩১ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় অন্বেষা সিনেমা হলে বিশিষ্ট গুনীজনদের ‘পল্লী কবি জসিমউদ্দীন’ সম্মাননা পদক প্রদান ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিগত বছরের ন্যায় এ বছরও মুকসুদপুর উপজেলায় বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখায় ‘‘সাপ্তাহিক বাংলার নয়ন’’ এর পক্ষ থেকে ৭জন গুণী ব্যক্তিকে “পল্লী কবি জসিমউদ্দীন সম্মাননা” প্রদান করা হয়।

বাংলার নয়ন’র তৃতীয় বর্ষপূর্তিতে সাহিত্যে বিশেষ অবদানের জন্য মোহাম্মদ এমদাদুল হক, ভূমি ব্যবস্থাপনায় বিশেষ অবদান রাখায় মুকসুদপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আক্তার হোসেন শাহিন, মাধ্যমিক শিক্ষায় বিশেষ অবদান রাখায় এস.জে মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুনীল চন্দ্র মন্ডল, তরুন সমাজ সেবায় ও জনপ্রতিনিধি হিসাবে মো. রিফাতুল আলম মুছা, চেয়ারম্যান, ভাবড়াশুর ইউনিয়ন পরিষদ, সাবেক সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ।

প্রাথমিক শিক্ষায় বিশেষ অবদানের জন্য টেংরাখোলা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ওহিদুল ইসলাম, ক্রীড়ায় বিশেষ অবদানের জন্য আশুতোষ ভৌমিক, বাংলার নয়ন বর্ষসেরা সাংবাদিক হিসাবে মো. তাইজুল ইসলাম টিটন’কে সম্মাননা পদক প্রদান করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মুকসুদপুর পৌরসভার মেয়র, মুকসুদপুর প্রেসক্লাব ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. আতিকুর রহমান মিয়া।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আশরাফুল আলম শিমুল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবিউল আলম শিকদার, মো. আক্তার হোসেন শাহিন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি), এম.এম মহিউদ্দীন আহম্মদ মুক্তু, যুগ্ম সম্পাদক মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগ ও উপদেষ্টা সম্পাদক, সাপ্তাহিক বাংলার নয়ন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. হুজ্জাত হোসেন লিটু।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাপ্তাহিক বাংলার নয়ন’র সম্পাদক ও প্রকাশক মো. শহীদুল ইসলাম বেলায়েত।

অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন মাহাবুব হাসান বাবর, সহ-উপস্থাপনায় ছিলেন ‘বাংলার নয়ন’ পত্রিকার নির্বাহী সম্পাদক মো. তারিকুল ইসলাম।

মঞ্চ পরিচালনায় ছিলেন বাংলার নয়ন পত্রিকার বার্তা সম্পাদক মো. কবির হোসেন,

অভ্যর্থনায় ছিলেন মো. জহির উদ্দিন জগলু মৃধা, বাবর ইসলাম, আলিম, মফিজ প্রমুখ।

আলোচনা ও পদক প্রদান শেষে উপজেলার শিল্পীদের সমন্বয়ে পরিবেশিত পরিচ্ছন্ন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান দর্শক ¯্রােতাদের মুগ্ধ করে।

সংগীত পরিবেশন করেন, সীমা মন্ডল, শহিদুল ইসলাম, তাবিথা, অমিত কর্মকার, ওমর ফারুক।

নৃত্য পরিবেশন করে আইডিয়াল স্কুলের খুদে শিল্পীরা। মোঃ শহীদুল ইসলামের পরিচালনায় সঙ্গীতানুষ্ঠানে যন্ত্রসংগীতে ছিলেন জীবন মন্ডল, পলাশ সাহা, রাহুল কর্মকার, জামাল মিয়া, কামাল প্রমুখ।

এই বিভাগের আরও খবর