,

প্রতিপক্ষের আগুনে পুড়ে গেল ৩০ বাড়ি

জেলা প্রতিনিধি, দিনাজপুর: দিনাজপুরের ঘোড়াঘাটে জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে দুই ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনার একদিন পর প্রায় ৩০ বাড়িতে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে প্রতিপক্ষ।

পরে গাইবান্ধার পলাশবাড়ী এবং ঘোড়াঘাট ফায়ার সার্ভিসের কর্মীরা গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিকেলে ঘোড়াঘাট ইউনিয়নের চুনিয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, দুপুরের দিকে ওই এলাকার হায়দার আলীর ছেলে মনোয়ার হোসেন মিম (২৪) ও ইসমাঈল হোসেনের ছেলে রাকিব হোসেন (২৩) দুই জনের দাফন সম্পন্ন করা হয়। এর কিছুক্ষণপর বেশ কিছু স্থানীয় যুবক ওই এলাকায় আগুন লাগিয়ে দেয়।

ক্ষতিগ্রস্ত পরিবারের জোহরা বেগম জানান, দুই যুবকের মরদেহ দাফন করার পর ওই এলাকার বেশ কিছু ছেলে ধারালো অস্ত্র, লাঠি নিয়ে আসে। এক পর্যায়ে পেট্রোল দিয়ে বাড়িতে আগুন ধরিয়ে দেয়। লুট করা হয় বাড়িতে থাকা গরু ছাগলসহ অন্য জিনিসপত্র।

জরিনা বেগম নামের আরেকজন জানান, আমরা বাড়িতে ছিলাম না। আমার স্বামী মসজিদের মোয়াজ্জিন। বাড়ির সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে। একটি লাল গরু, দুটি ছাগল লুট করে নিয়ে গেছে তারা। রাতে থাকব কোথায় জানিনা।

ফায়ার সার্ভিসের ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক মো. মনজিল হক বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থলে পলাশবাড়ী এবং ঘোড়াঘাট দুই ষ্টেশনের কর্মীরা আগুন নেভানোর কাজ করেছেন। কতটি ঘর পুড়ে গেছে নির্দিষ্ট করে এখনো বলা যাচ্ছে না।

ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু হাসান কবির জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক আছে।

এই বিভাগের আরও খবর