,

পূবালী ব্যাংকের বুথ থেকে ৯ লাখ টাকা চুরি

বুথ থেকে এভাবেই টাকা তুলে নেয় চক্রের দুই সদস্য (ছবি : সম্পাদিত)

বিডিনিউজ ১০ ডেস্কপূবালী ব্যাংকের চট্টগ্রাম ও কুমিল্লায় অটোমেটেড টেলার মেশিন (এটিএম) বুথ থেকে জালিয়াতির মাধ্যমে প্রায় নয় লাখ টাকা হাতিয়ে নেওয়া হয়েছে। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি করেছে ব্যাংক কর্তৃপক্ষ।

এটিএম বুথের সিসিটিভি ক্যামেরায় ধরা পড়া দুইজনের ছবি প্রকাশ করে তাদের পরিচয় জানার জন্য সবার সহযোগিতা চাওয়া হয়েছে পুলিশের পক্ষ থেকে। স্থানীয় পুলিশের পাশাপাশি ঢাকার গোয়েন্দা পুলিশ (ডিবি) জালিয়াতচক্রের দুই সদস্যকে শনাক্ত করে গ্রেপ্তারের চেষ্টা করছে।

পূবালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল হালিম চৌধুরী মঙ্গলবার (১৯ নভেম্বর) রাতে সংবাদমাধ্যমকে জানায়, ‘সাড়ে ছয় লাখ টাকা হাতিয়ে নেওয়া হয়েছে চট্টগ্রামের দুই বুথ থেকে। বাকিটা কুমিল্লার বুথ থেকে।’

ঢাকা ডিবির অতিরিক্ত উপকমিশনার (এডিসি-পূর্ব) শহিদুর রহমান রিপন বলেন, গত ১৭ ও ১৮ নভেম্বর চট্টগ্রামের দুটি ও কুমিল্লার একটি এটিএম বুথ থেকে টাকা চুরি যায়। অপরাধীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

সিসি ক্যামেরার ফুটেজে দেখা যাচ্ছে- কোনো একটি চাবি দিয়ে এটিএম মেশিনের একটি অংশ খুলে বিশেষ কোনো যন্ত্রাংশ বসিয়ে পরে দুইজনকে টাকা তুলে নিতে দেখা যায়। ফুটেজে তাদের চেহারা দেখা গেছে।

টাকা চুরির একটি ভিডিও ক্লিপ ও ছবি ডিএমপি নিউজ প্রকাশ করে বলেছে, ‘প্রদর্শিত ব্যক্তিদ্বয়ের নাম, ঠিকানা, পেশা ইত্যাদি সম্পর্কে জ্ঞাত থাকলে ০১৭১৩৩৯৮৫৯৬ (এডিসি, ডিবি, খিলগাঁও জোনাল টিম) নম্বরে অবহিত করতে বিশেষভাবে অনুরোধ করা হল।

এই বিভাগের আরও খবর