,

নড়াইলে ৫৮৫টি মন্ডপে চলছে দুর্গাপূজার প্রস্ততি

জেলা প্রতিনিধি, নড়াইল: আগামী ১ অক্টোবর মহাষষ্ঠী পূজার মধ্যে দিয়ে শুরু হচ্ছে পাঁচ দিনব্যাপী সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা। এ পূজাকে ঘিরে তৈরি হয়েছে উৎসবের আমেজ।

নড়াইলের তিনটি উপজেলার ৫৮৫টি মন্ডপে প্রতিমা শিল্পীরা নিজেদের সাধ্যের সবটুকু উজাড় করে রং-তুলির আঁচড়ে তাদের পরম আরাধ্য দেবীকে দৃষ্টিনন্দন করে তুলতে কাজ করছেন। এ ছাড়া আনুষঙ্গিক অন্যান্য প্রস্ততিও চলছে পুরোদমে।

আগামী ৫ অক্টোবর বিজয় দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হবে এবারের শারদীয় দুর্গোৎসব।

নড়াইল জেলা পূজা উদযাপন পরিষদ সূত্রে জানা যায়, এ বছর নড়াইল জেলায় মোট ৫৮৫টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। নড়াইল সদর উপজেলায় ২৬৮টি, লোহাগড়া উপজেলায় ১৫২টি ও কালিয়া উপজেলায় ১৬৫টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

নড়াইল জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অশোক কুমার কুন্ডু জানান, এ বছর জেলা শহরসহ ৩টি উপজেলায় মোট ৫৮৫টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। শেষ সময়ে মন্ডপে প্রতিমায় রংতুলির আঁচড় দিচ্ছেন শিল্পীরা।

নড়াইল জেলা পুলিশ সুপার মোসা. সাদিরা খাতুন জানান, দুর্গাপূজার উৎসবমুখর করতে নড়াইল জেলা পুলিশ বদ্ধপরিকর। প্রতিমা তৈরি থেকে শুরু করে বিসর্জন পর্যন্ত পূজার সকল আয়োজনের নিñিদ্র নিরাপত্তা নিশ্চিতে ব্যবস্থা নেওয়া হয়েছে। হিন্দু নেতারা ছাড়াও ধর্ম-বর্ণ নির্বিশেষে সুধীজনের পরামর্শ ও মতামতের আলোকে পরিকল্পনা সাজাতে এরই মধ্যে জেলা সদরসহ প্রত্যন্ত এলাকায় মতবিনিময় ও সভা-সমাবেশ করেছি। এছাড়াও যেকোনো অনাকাক্সিক্ষত পরিস্থিতি এড়াতে প্রতিটি মÐপে সিসি ক্যামেরা, পর্যাপ্ত আলো ও যথাযথ বেষ্টনীর ব্যবস্থা করা হয়েছে।

-শরিফুল ইসলাম

এই বিভাগের আরও খবর