,

নড়াইলে সহকারী শিক্ষিকাকে প্রধান শিক্ষকের ‘কু-প্রস্তাব’!

জেলা প্রতিনিধি, নড়াইল: নড়াইলের নড়াগাতিতে সরকারী রামনগর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলামের বিরুদ্ধে একই বিদ্যালয়ের সহকারী শিক্ষিকাকে অনৈতিক প্রস্তাব দেয়ার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় ভুক্তভোগী ওই নারী শিক্ষক উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি তদন্তের জন্য দুই সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

অভিযুক্ত প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বাঐসোনা ইউনিয়নের যোগানিয়া গ্রামের মৃত সাখায়েত হোসেন মিয়ার ছেলে।

ভূক্তভোগী শিক্ষিকার মা জানান, প্রধান শিক্ষক রফিকুল ইসলাম বিভিন্ন সময় তার মেয়েকে নানা ধরণের অনৈতিক প্রস্তাব দেয় এবং অশালীন কথা বলে। এমনকি নানা অজুহাতে তার মেয়ের শরীরে হাত দেয়ার চেষ্টা করে। প্রতিবাদ করলে বিভিন্ন ভয়ভীতি দেখায়। মান-ইজ্জতের ভয়ে কাউকে বলতে পারে না।

ভূক্তভোগী শিক্ষিকা জানান, গত ২৭ জুন টিফিনের সময় আমি একা অফিস রুমে বসে ছিলাম। এ সময় প্রধান শিক্ষক রফিকুল ইসলাম আমার সামনে বসে অশ্লীল কথা বলতে থাকে ও আমার হাত ধরে। আমি হাত ছাড়িয়ে অফিস থেকে বেরিয়ে চলে যাই। পরে আমি উপজেলা শিক্ষা কর্মকর্তা বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করি।

এ বিষয়ে প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, ‘আমার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা। তিনি খুলনা বিশ্ববিদ্যালয়ের অনার্সের নিয়মিত শিক্ষার্থী আবার স্কুলেও শিক্ষকতা করেন। যে কারণে স্কুলের পাঠদান ব্যাহত হয়। তাকে সুযোগ না দেওয়ায় আমার নামে মিথ্যাচার করছে।’

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার দাস অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, ‘এ বিষয়ে দুই সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন হাতে পেলে বিধিমোতাবেক ব্যবস্থা নেয়া হবে।’

এই বিভাগের আরও খবর