,

নওগাঁয় ভোট কেনার অভিযোগে চেয়ারম্যান আটক

জেলা প্রতিনিধি, নওগাঁ: নওগাঁর মহাদেবপুরে ভোট কেনার জন্য টাকা বিতরণের অভিযোগে সাঈদ হাসান তরফদার শাকিল (৪০) নামে এক ইউপি চেয়ারম্যানকে আটক করেছে স্থানীয়রা।

শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে মহাদেবপুর উপজেলার সদর ইউনিয়নের অলঙ্কারপুর গ্রামে এই ঘটনাটি ঘটেছে।

সাঈদ হাসান তরফদার শাকিল মহাদেবপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবং নওগাঁ ৩ (মহাদেবপুর-বদলগাছি) আসনে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ট্রাক-প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এবং বর্তমান সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার সেলিমের ভাগ্নে।

স্থানীয় সূত্রে জানা যায়, ইউপি চেয়ারম্যান সাঈদ হাসান তরফদার শাকিল তার মামা ছলিম উদ্দিন তরফদার সেলিমের পক্ষে ভোট কেনার জন্য ভোটারদের টাকা বিতরণের সময় স্থানীয় ভোটার এবং নৌকার সমর্থকরা তার ব্যবহৃত প্রাইভেট কার এবং ৪ জন সহযোগীসহ আটক করে।

খবর পেয়ে রাত বারোটার দিকে মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ রুহুল আমিন, মহাদেবপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রিফাত আরা ঘটনাস্থলে যান।

মহাদেবপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রিফাত আরা বলেন, আমরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে দেখেছি স্থানীয় লোকজন এবং ওখানকার আওয়ামী লীগের কর্মীরা সদর ইউপির চেয়ারম্যানকে আটকে রেখেছে। তবে তারা এমন কোন প্রমাণ দেখাতে পারেনি যে তারা কাউকে টাকা দিয়েছে। তবে ওখানে খড়ের স্তূপের ওপরে ৬ হাজার টাকা পড়েছিল।

তিনি আরও বলেন, নির্দিষ্ট সময়ের পর বাইরে থাকার জন্য এবং প্রচারণার জন্য মোবাইল কোর্টের আওতায় ইউপি চেয়ারম্যানকে ত্রিশ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে। পাশাপাশি তার কাছ থেকে একটি মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

 

এই বিভাগের আরও খবর