,

দুই শিক্ষার্থী ভেতরে রেখে স্কুলে তালা: শিক্ষক বরখাস্ত

বরিশাল ব্যুরো: বরিশাল নগরীর নওগাঁ ইন্দ্রকাঠী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুই শিক্ষার্থীকে ভেতরে রেখে প্রধান ফটক তালা মেরে চলে যাওয়ার ঘটনায় শ্রেণিশিক্ষক মাকসুদা বেগমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই ঘটনায় বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের সিদ্ধান্ত হয়েছে।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বরিশাল জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবদুল লতিফ মজুমদার বলেন, দায়িত্ব পালনে অবহেলার অভিযোগে ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তার ও প্রধান শিক্ষক তানিয়া সুলতানার বিরুদ্ধে বিভাগীয় মামলা করা হবে। ঘটনার পরে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে দু’জনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় এ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়।

গত ২ মার্চ বিকেল সাড়ে ৩টার দিকে চতুর্থ শ্রেণির দুই শিক্ষার্থী মারজান সিকদার ও মুনমুনকে শ্রেণিকক্ষে অঙ্ক করতে দিয়ে বাড়ি চলে যান শিক্ষিকা মাকসুদা বেগম। এরপর বিদ্যালয়ের অন্য শিক্ষক-কর্মচারীরাও বিদ্যালয় আটকে যার যার বাড়িতে চলে যান। অঙ্ক করা শেষ হলে ঘণ্টাখানেক পর দুই শিক্ষার্থী প্রধান গেটে এসে তালা দেওয়া দেখে কান্নাকাটি শুরু করে।

দীর্ঘ সময় পর কান্নাকাটি শুনে স্থানীয় এক কিশোরী গেটের কাছে আসে। সে মারজানের কাছ থেকে তার অভিভাবকের মোবাইল নম্বর নিয়ে যোগাযোগ করে এবং পরে শিশু দুটি উদ্ধার হয়। ঘটনার পরদিন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবদুল লতিফ মজুমদার বিদ্যালয় পরিদর্শন করেন এবং সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা দিলদার নাহারকে প্রধান করে তদন্ত কমিটি গঠন করেন।

এ নিয়ে গত শুক্রবার সমকালে ‘দুই শিক্ষার্থীকে ভেতরে রেখে বিদ্যালয়ে তালা’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

এই বিভাগের আরও খবর