,

তালায় ভূমি অফিসের সহকারীর বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগ

সাতক্ষীরা সংবাদদাতা : সাতক্ষীরার তালা উপজেলার তেঁতুলিয়া ইউনয়ন সহকারী ভূমি অফিসের অফিস সহকারীর বিরুদ্ধে ৯শ’ টাকার খাজনা দাখিলা রশিদের বিপরীতে ৮ হাজার টাকা অতিরিক্ত ঘুষ গ্রহণের অভিযোগ উঠেছে।

উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের লক্ষণপুর গ্রামের এক ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তার মা সখিনা বেগমের নিকট থেকে ঐ ঘুষ গ্রহণ করা হয়েছে। এছাড়া এলাকায় বিভিন্ন জনের নিকট থেকে দাখিলা,খাসজমি বন্দোবস্তসহ উৎকোচ গ্রহণের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

অভিযোগে জানা যায়, গত ২২ নভেম্বর দুপুরে ইউনিয়ন ভূমি অফিসের অফিস সহকারী কাজী মাহবুব হোসেন লক্ষণপুর গ্রামের  মৃত আনছার মাহমুদের স্ত্রী সখিনা বেগমের বাড়ীতে যান তাদের মালিকানাধীন লক্ষণপুর,মদনপুর ও হাতবাস মৌজার প্রায় ৬ একর জমির খাজনা আদায়ে। এ সময় ঐ বিধাবা বৃদ্ধার এক দেবর আঃ রহমান তার সাথে ছিলেন।

অভিযোগে তিনি জানান,তাদের ঐ সকল মৌজার খাজনা পরিশোধে ৮ হাজার টাকা বকেয়া পড়ে আছে। এক্ষণি তাদের সকল টাকা পরিশোধ করতে হবে। সখিনা বেগম দেবর রহমানকে সাথে দেখে সরল বিশ্বাসে তার নিকট ৮ হাজার টাকা বুঝে দিলেও পরে তাকে মাত্র ৯শ’ টাকার একটি রশিদ ধরিয়ে দেওয়া হয়। রশিদটি দেখা মাত্রই অতিরিক্ত ঘুষ গ্রহণের বিষয়টি ধরা পড়ে তার কাছে।

এ ব্যাপারে অভিযুক্ত অফিস সহকারী কাজী মাহবুব হোসেন বলেন, আঃ রহমান কার কাছ থেকে কত টাকা নিয়েছেন সেটা তিনি জানেন না। তবে ৯শ’ টাকার দাখিলার বিপরীতে তাকে ১ হাজার টাকা প্রদান করেছেন।

তালা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অনিমেষ বিশ্বাস বলেন, অভিযোগটি তিনি লোক মুখে শুনেছেন। তবে এখন পর্যন্ত কেউ কোন লিখিত অভিযোগ করেননি। অভিযোগ হলে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান তিনি।

এই বিভাগের আরও খবর