,

ডিবিসির সাংবাদিকের উপর হামলা

নিজস্ব প্রতিবেদক: সংবাদ সংগ্রহ করতে গিয়ে বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজের স্টাফ রিপোর্টার সাইফুল ইসলাম জুয়েল ও ক্যামেরা পারসন আজাদ আহমেদ মারধরের শিকার হয়েছেন।

রাজধানীর আগারগাঁও তালতলা এলাকায় ভিক্টর ট্রেডিং করপোরেশনের মেডিক্যালের যন্ত্রাংশ কেনাকাটায় অনিয়ম ও দুর্নীতির সংবাদ সংগ্রহে জন্য গেলে মঙ্গলবার দুপুরে তাদের ওপর হামলা চালানো হয়। এ সময় ক্যামেরা ভাঙচুর ও ফুটেজ ডিলেট করে দেয়া হয়।

ওই প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী কাওছার ভূঁইয়া ও তার লোকজন এই হামলা চালিয়েছে বলে জানিয়েছে ভুক্তভোগীরা।

আহত সাংবাদিক সাইফুল জুয়েল জানান, সংবাদ সংগ্রহ করতে গেলে প্রথমে ডিবিসির ক্যামেরা পারসন আজাদ আহমেদকে মারধর ও ক্যামেরা ভাঙচুর করে ভিডিও ফুটেজ ডিলিট করে দেয়া হয়। পরে ক্যামেরা ফেরত চাইলে কাওছারের ১০-১২ জন লোক জুয়েল ও আজাদের উপর এলাপাতাড়ি মারপিট চালায়। এতে তারা দুজনেই মারাত্মক আহত হন।

সাইফুল জুয়েলের সহকর্মীরা জানান, ঘটনাস্থল থেকে তাদের উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় শেরে বাংলা নগর থানায় অভিযোগ করা হয়েছে।

শেরে বাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া বলেন, ‘আমরা হামলার একটি খবর পেয়েছি। ঘটনাস্থলে আমাদের টিম পাঠানো হয়েছে। তবে আমরা এখনো লিখিত কোনো অভিযোগ পাইনি।’

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সভাপতি মির্জা মেহেদী তমাল ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকুসহ কার্যনির্বাহী কমিটির নেতারা এক বিবৃতিতে জুয়েলের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছেন।

পাশাপাশি সাংবাদিকদের পেশাগত কাজে বাধা দেয়ায় সংশ্লিষ্টদের অবিলম্বে আইনের আওতায় আনা ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে সরকারের হস্তক্ষেপ কামনা করেন নেতারা।

এই বিভাগের আরও খবর