,

টিলা ধসে ৩ শিশুর মৃত্যু

জেলা প্রতিনিধি, মৌলভীবাজার: মৌলভীবাজারের কুলাউড়ায় পাখির বাসা দেখতে গিয়ে টিলার মাটি ধসে তিন শিশুর মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে উপজেলার ভাটেরা ইউনিয়নের ইসলামনগর এলাকার রাবার বাগানে এ ঘটনা ঘটে।

নিহতদের সবাই ইসলামনগর গ্রামের বাসিন্দা। তারা মাদ্রাসা শিক্ষার্থী ছিল। মাটিচাপা পড়ে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। এ ঘটনায় এলাকায় শোকের মাতম চলছে। স্বজনদের আহাজির থামছেই না।

তারা হল, এলাকাটির আব্দুস সালামের ছেলে নাহিদ আহমদ (১৪), তছিবুর রহমানের ছেলে সুমন আহমদ (১৫) ও আব্দুল করিমের ছেলে কবির হোসেন (৯)।

নিহত নাহিদ ও সুমন স্থানীয় সাইফুল তাহমিনা আলিম মাদ্রাসার ষষ্ঠ ও অষ্টম শ্রেণির ছাত্র ছিল এবং কবির স্থানীয় বদরুল নুরুল ইবতেদায়ী মাদ্রাসার তৃতীয় শ্রেণির ছাত্র।

স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) বদরুল ইসলাম ও নিহতদের পারিবারিক সূত্রে জানা যায়, শনিবার স্বাধীনতা দিবস উপলক্ষে মাদ্রাসা বন্ধ থাকায় ওই তিন শিশু একসঙ্গে পাখির বাসা দেখতে যায়। দুপুর ১২টার দিকে ভাটেরা রাবার বাগানের একটি টিলার গর্তে পাখির ছানা ধরতে যায় তারা। এসময় টিলার মাটি ধসে তাদের ওপরে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।

স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে পার্শ্ববর্তী ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক শিশুদের মৃত ঘোষণা করেন।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিনয় ভুষণ রায় বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত তিন শিশুর মরদেহ উদ্ধার করেছে। তবে পরিবারের সদস্যদের কোনো অভিযোগ না থাকায় মরদেহ তিনটি স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। সেই প্রক্রিয়া চলছে।

সম্প্রতি ভাটেরা এলাকার বিভিন্ন স্থান থেকে অবৈধভাবে টিলা কেটে মাটি সরিয়ে নেওয়া হয়েছে। এছাড়া গত শুক্রবার রাতে ভাটেরা-ফেঞ্চুগঞ্জ এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ায় টিলাগুলোর মাটি নরম হয়ে পড়েছে। এতে মাটি ধসে পড়ার চরম আশঙ্কা দেখা দিয়েছে। ঠিক এ কারণেই শিশু তিনটির মৃত্যু হয়েছে বলেও ধারণা স্থানীয়দের।

এই বিভাগের আরও খবর